প্রিমিয়ার লিগে উন্নীত হলো ওয়েস্ট ব্রুম

চ্যাম্পিয়নশীপ মৌসুমের শেষ দিনে কিউপিআর এর বিপক্ষে ২-২ গোলে ড্র করে প্রিমিয়ার লিগে উন্নীত হয়েছে ওয়েস্ট ব্রুম আলবিয়ন। এই ড্রয়ের ফলে চ্যাম্পিয়নশীপ টেবিলের দ্বিতীয় দল হিসেবে দুই মৌসুম পর প্রিমিয়ার লিগে ফিরেছে ওয়েস্ট ব্রুম। ম্যাচ শেষে উচ্ছসিত কোচ স্লাভেন বিলিচ বলেছেন তার ক্যারিয়ারে এটি একটি অন্যতম গর্বের মুহূর্ত।
আগামী মৌসুমে ইংল্যান্ডের শীর্ষ লিগে বিলিচের দল চ্যাম্পিয়নশীপ শিরোপা জয়ী লিডসের সাথে যোগ দিবে।
টেবিলের তৃতীয় স্থানে থাকা ব্রেন্টফোর্ড ২-১ গোলে বার্নলির কাছে পরাজিত হয়ে পয়েন্ট হারিয়েছে। অন্যদিকে চতুর্থ স্থানে থাকা ফুলহ্যাম ১-১ গোলে উইগানের সাথে ড্র করেছে।
ক্রোয়েশিয়া ও ওয়েস্ট হ্যামের সাবেককোচ বিলিচ বলেছেন, ‘এবারের মৌসুমটা যে কি পরিমান ক্লান্তিকর ছিল তা বোঝানো যাবেনা। আমি যে কতটা গর্বিত তা কল্পনাও করা যাবেনা। আমি ছয় বছর জাতীয় দলের দায়িত্বে ছিলাম। তখন সব সময়ই বলেছি বিশে^র যেকোন ক্লাবকেই আমি প্রতিনিধিত্ব করিনা কেন দেশের সাথে কোন কিছুরই তুলনা হয়না। তখন আমার যে অনুভূতি হয়েছিল আজ আমি ঠিক তেমনটি অনুভব করছি।’
দ্বিতীয় টায়ারে এবারের উত্তেজনাকর এক মৌসুম শেষে ২০১৩ এফএ কাপ বিজয়ী উইগান রেলিগেটেড হয়ে গেছে। তাদের সাথে আরো রয়েছে হাল সিটি ও চার্লটন।
কিউপিআর এর বিপক্ষে ৩৭ মিনিটে পিছিয়ে পড়েছিল ওয়েস্ট ব্রুম। রায়ান ম্যানিংয়ের গোলে প্রথমে এগিয়ে যায় কিউপিআর। বিরতির ঠিক আগে কালুম রবিনসনের এসিস্টে গ্রাডি ডিয়ানগানা ম্যাচে সমতা ফেরান। বিরতির পরপরই ডিয়ানগানার ক্রসে এবার ফাঁকায় দাঁড়ানো রবিনসন ওয়েস্ট ব্রুমকে এগিয়ে দেন। ৬১ মিনিটে এবেরেচি ইজি কুইন্স পার্ক রেঞ্জার্সের পক্ষে সমতা ফেরান। ৭৩ বছরের মধ্যে প্রথমবারের মত প্রিমিয়ার লিগে খেলার যোগ্যতা অর্জনে ব্রেন্টফোর্ড ব্যর্থ হবার পর ওয়েস্ট ব্রুমের জন্য এই এক পয়েন্টই যথেষ্ঠ ছিল। যে কারনে শেষ পর্যন্ত তারা আর কোন ঝুঁকি নেয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুকে আমরা..