বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নের নির্দেশ রেলমন্ত্রীর

রেলপথ মন্ত্রণালয় এবং বাংলাদেশ রেলওয়ের মধ্যে ২০২০-২১ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষরিত হয়েছে।রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন এই এপিএ যেন চুক্তির মধ্যেই সীমাবদ্ধ না থাকে সেজন্য এর যথাযথ বাস্তবায়নে সকল কর্মকর্তাদের কাজ করার নির্দেশ দিয়েছেন। মঙ্গলবার রেলমন্ত্রীর উপস্থিতিতে রেল ভবনে এ চুক্তি স্বাক্ষরিত হয়।
এসময় রেলমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রেলকে অধিক গুরুত্ব দিয়ে বরাদ্দ দিচ্ছেন। একই সাথে রেল সেবাকে এগিয়ে নিতে নির্দেশও দিয়েছেন প্রধানমন্ত্রী। তাই রেলের সকল কর্মকর্তাদেরকে তাদের নিজ নিজ দায়িত্ব পালন করে প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে কাজ করতে হবে।
তিনি আরও বলেন, সরকার কাজে গতি আনার জন্য, জবাবদিহিতা বাড়ানোর জন্য এ উদ্যোগ নিয়েছে। এতে সফলতা পাওয়া যাচ্ছে। এই চুক্তির যথাযথ বাস্তবায়ন করে অন্যান্য মন্ত্রণালয় থেকে রেলপথ মন্ত্রাণালয় যেন এগিয়ে থাকতে পারে সেদিকে নজর দিতে হবে।
চুক্তিতে মন্ত্রণালয়ের পক্ষে স্বাক্ষর করেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা এবং রেলওয়ের পক্ষে বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. শামসুজ্জামান। পরে দুই জিএম মহাপরিচালকের সাথে চুক্তিতে স্বাক্ষর করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুকে আমরা..