তথ্য প্রযুক্তি খাতে আরও গুরুত্ব প্রদান করতে হবে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, উন্নত বিশ্বের সাথে প্রতিযোগীতায় টিকে থাকতে হলে তথ্য প্রযুক্তির উপর আরও গুরুত্ব প্রদান করতে হবে।
আজ শনিবার এটুআই প্রোগ্রামের আওতায় মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের একান্ত সচিবদের ‘ই-নথি বিষয়ক কর্মশালা’র উদ্বোধনী অনুষ্ঠানে ‘ভার্চুয়াল কনফারেন্স’ এর মাধ্যমে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এ কথা বলেন।
ফরহাদ হোসেন বলেন, বর্তমান বিশ্বে উন্নয়নের অন্যতম চালিকাশক্তি তথ্য-প্রযুক্তি। তাই তথ্যপ্রযুক্তিতে আমাদেরকে আরো দক্ষতা অর্জন করতে হবে। উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে হলে আমাদেরকে তথ্য-প্রযুক্তিতে আরো গুরুত্ব প্রদান করতে হবে। এই খাতে আমাদেরকে বিনিয়োগ আরো বৃদ্ধি করতে হবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণে আজ আমরা ডিজিটাল প্রযুক্তিতে অনেকখানি এগিয়েছি। এখন আমাদেরকে ভবিষ্যতের চ্যালেঞ্জ মোকাবেলায় তথ্য প্রযুক্তিতে দক্ষ করে মানবসম্পদ গড়ে তুলতে হবে। এজন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোকে আরো এগিয়ে আসতে হবে।
জনপ্রশাসন প্রতমন্ত্রী বলেন, করোনাকালীন সময় আমরা তথ্য প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করতে পেরেছি। এতো প্রতিকুলতার মাঝেও আমাদের কাজ থেমে থাকেনি। এই করোনার সময়ে আমরা ‘ডিজিটাল বাংলাদেশ’ এর সুফল ভোগ করতে পারছি।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে এটুআই প্রোগ্রামের প্রকল্প পরিচালক মোঃ আব্দুল মান্নান স্বাগত বক্তব্য এবং যুগ্ম প্রকল্প পরিচালক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর শুভেচ্ছা বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুকে আমরা..