রাজধানীতে জালনোট ও সরঞ্জামসহ ৪ জন গ্রেফতার

রাজধানীতে ৬৫ লাখ জাল টাকা ও জালনোট তৈরীর সরঞ্জামসহ ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ।ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা সাইবার এন্ড স্পেশাল ক্রাইম বিভাগের একটি টিম সোমবার দুপুর দেড় টার দিকে রাজধানীর ডেমরা এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।
গ্রেফতারকৃতরা হলো, মো. ইউসুফ আলী, আব্দুর রহিম ওরফে হেলাল হোসেন রহিম, ফজলে রাব্বী মিয়া ও মো. জাহিদ ইসলাম।
এ সময় তাদের নিকট থেকে ৬৫ লাখ টাকা মূল্যমানের জালনোট, একটি ল্যাপটপ, ৫ টি কালিসহ ২ টি কালো রংয়ের প্রিন্টার, জালনোট তৈরির কাগজ ৪বান্ডিল, জাল টাকা প্রস্তুতের নিরাপত্তা সুতা ১০ পাতা, ২ টি জালনোট তৈরীর ডাইস, ৪ টি কাটার, জাল নোট তৈরির ব্যবহারকৃত ১টি আঠা, ৫টি সাদা রংয়ের কালি ও ১ টি কাঁচ উদ্ধার করা হয়।
মঙ্গলবার দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে ডিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার এসব তথ্য জানান।
ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার বলেন, গ্রেফতারকৃতরা বড় কোন উৎসব যেমন ঈদ-দূর্গা পূজা ইত্যাদি অনুষ্ঠানকে টার্গেট করে ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় তাদের সহযোগিদের মাধ্যমে জাল টাকা সরবরাহ এবং বিক্রয় করে। জাল নোট তৈরির পর বিভিন্ন হাত ঘুরে বিভিন্ন দামে এই জাল টাকা বিক্রি হয়। পরবর্তীতে সুযোগ বুঝে এই চক্রটি জালনোটগুলো বাজারে ছেড়ে দেয় । জব্দকৃত জালনোট তৈরির সরঞ্জামাদি দিয়ে প্রায় ৫ কোটি জাল টাকা তৈরি করা যেত বলে গ্রেফতারকৃতরা জানায়।
জালনোট তৈরির চক্রটি কোথা থেকে জালনোট তৈরির উপকরণ সংগ্রহ করে তা খতিয়ে দেখা হবে বলেও জানান তিনি।
তাদের বিরুদ্ধে ডেমরা থানায় একটি মামলা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুকে আমরা..