দেশের দুর্গম অঞ্চলের সঙ্গে ডিজিটাল বৈষম্য দূর করার কাজ শুরু হয়েছে : মোস্তাফা জব্বার

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর মাধ্যমে দেশের প্রত্যন্ত দ্বীপ, চর ও হাওড়সহ দুর্গম অঞ্চলের সঙ্গে ডিজিটাল বৈষম্য দূর করার কাজ শুরু হয়েছে।
তিনি বলেন, স্যাটেলাইট যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, সম্প্রসারণ ও ব্যবস্থাপনায় বাংলাদেশ সেনাবাহিনী এবং বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি (বিএসসিএল) যথাযথ অবদানের ক্ষেত্র সৃষ্টির মাধ্যমে ‘ডিজিটাল বাংলাদেশ’ বিনির্মাণের অগ্রযাত্রায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।
মোস্তাফা জব্বার আজ রাজধানীতে আয়োজিত এক ওয়েবিনারে বাংলাদেশ সেনাবাহিনীর সেনাসদর সিগন্যালস পরিদপ্তর ও আইটি পরিদপ্তর এবং বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. আফজাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বাংলাদেশ সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ লে. জেনারেল মো. সফিকুর রহমান, বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ বক্তব্য রাখেন।
সভায় বাংলাদেশ সেনাবাহিনীর সিগন্যাল পরিদপ্তর এবং আইটি পরিদপ্তরের পদস্থ কর্মকর্তাগণ ও ডাক ও টেলিযোগাযোগ বিভাগের ও তার অধীন সংস্থাসমুহের প্রধানরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুকে আমরা..