সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার আরো অবনতি

বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের এর শারীরিক অবস্থার আরো অবনতি হয়েছে।
কভিড-১৯ সংক্রমণ নিয়ে কলকাতার বেলভিঊ নার্সিংহোমে চিকিৎসাধীন রয়েছেন ৮৫ বছর বয়সী জননন্দিত অভিনেতা সোমিত্র চট্রোপাধ্যায়। গত শুক্রবার থেকেই তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। এই অবস্থায় তাকে ভেল্টিলেশনে রাখা হয়েছে।
সোমবার রাতে বেলভিঊ হাসপাতালের স্বাস্থ্য বুলেটিনে জানানো হয়, সৌমিত্র চট্টোপাধ্যায়ের অবস্থা সংকটজনক। তার শরীরে কার্বন-ডাই অক্সাআইডের মাত্রা বৃদ্ধি পেয়েছে। তার মধ্যে শারীরিকভাবে অস্থিরতা দেখা গেছে, তেমনি মানসিকভাবেও অস্থির হয়ে পড়ছেন তিনি। এই অস্থিরতা সামাল দেয়া কঠিন হয়ে পড়েছে। এদিন রাতে চিকিৎসকরা তার অবস্থার অবনতি ঘটার কথা জানিয়েছেন। তার ঘুমও কমে গেছে। সময় সময় আচ্ছন্ন ভাব রয়েছে তাঁর।
চিকিৎসকরা জানান, সৌমিত্র চট্টোপাধ্যায়ের মুত্রনালিতে সংক্রমণ রয়েছে। সেই সংক্রমণ আরও ছড়িয়েছে। তাই কোন রকম ঝুঁকি না নিয়েই বাইপ্যাপ ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছে তাকে।
বেশ কিছুদিন ধরেই সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা ভালো যাচ্ছিলনা। এর মধ্যে জ্বর, সর্দি-কাশির সমস্যা দেখা দেয়ায় ৫ অক্টোবর তার কভিড-১৯ টেস্ট করানো হয়। সেই রিপোর্ট ও পজিটিভ আসে। সংক্রমণ ধরা পড়ায় পরের দিন ৬ অক্টোবর দুপুরে তাকে নার্সিংহোমে ভর্তি করা হয়।
মুলত: গত শুক্রবার থেকেই তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। চিকিৎক জানান, কভিড-১৯ পরিস্থিতিতে এমনিতেই শরীরে অক্সিজেনের ঘাটতি দেখা দেয়। তার উপর কার্বণ-ডাই-অক্সাইডের পরিমান বেড়ে যাওয়া এবং তার প্রস্টেট ক্যান্সারের পিএস এ অনেকটাই বৃদ্ধি পাওয়ায় উদ্বীগ্ন চিকিৎসরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুকে আমরা..