বরিশালে মডেল মসজিদ নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী

বরিশালে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ভিত্তি স্থাপন করেছেন পানি সম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল সদরের সংসদ সদস্য কর্নেল (অব.) জাহিদ ফারুক।
দেশের সকল জেলা ও উপজেলায় মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণে অংশ হিসেবে আজ দুপুরে এখানে তিনি এই মসজিদের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।
বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান, গণপূর্ত বিভাগ বরিশালের নির্বাহী প্রকৌশলী জেড়াল্ড অলিভার গুডা, ইসলামিক ফাউন্ডেশন বরিশালের পরিচালক এ, বি, এম শফিকুল ইসলাম প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।
প্রতিমন্ত্রী জাহিদ ফারুক সাংবাদিকদের বলেন, শুধু বরিশালেই নয়, দেশের সকল জেলা ও উপজেলায় মোট ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের উদ্যোগ নিয়েছে সরকার।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর ব্যক্তিগত উদ্যোগে সারাদেশে মসজিদ নির্মাণের উদ্যোগ নিয়েছেন। বাংলাদেশের সব জায়গাতে একই ধরনের মডেল মসজিদ হলে তা সত্যিকারের দর্শনীয় বিষয় ও আমাদের ইসলামিক ঐতিহ্যকে আরো গৌরবান্বিত করবে। প্রধানমন্ত্রী আশা করেন যে, মসজিদে নামাজ পড়ার মাধ্যমে আমাদের ইসলামিক ঐক্য আরো শক্তিশালী হবে।
এছাড়া বরিশাল নগরীর আমতলার মোড়স্থ অপর একটি মডেল মসজিদের উদ্বোধন করেন পানি সম্পদ প্রতিমন্ত্রী।
এর আগে সকালে তিনি নগরীর বান্দরোডস্থ পানি উন্নয়ন বোর্ডের রেস্টহাউজ প্রাঙ্গণে মুজিব শতবর্ষ উপলক্ষে বরিশাল নগরীর রিক্সা চালকদের মাঝে রিক্সা বিতরণ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুকে আমরা..