ব্রেকিং নিউজ :
জাতির পিতার সমাধিতে ত্রাণ প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন জাতির পিতার সমাধিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নতুন উপ-উপাচার্যের শ্রদ্ধা দিনাজপুরে গ্রীষ্মকালীন টমেটোর বাম্পার ফলন তাপপ্রবাহে টুঙ্গিপাড়ায় প্রশান্তির নীড় ‘কৃষক সেড’ দিনাজপুরে ৭ দিনব্যাপী বৈশাখী মেলা এসটিপি ছাড়া নতুন বিল্ডিং করার অনুমোদন নয় : গণপূর্ত মন্ত্রী ঢাকা-ব্যাংকক রোহিঙ্গা ইস্যুতে একসঙ্গে কাজ করবে নারীর প্রতি বৈষম্য দূর করতে সরকার নিরন্তর কাজ করছে : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী শেরেবাংলার অসীম মমত্ববোধ, কর্মপ্রচেষ্টা নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে : শেখ হাসিনা মানবসম্পদ উন্নয়নে উচ্চ শিক্ষার বিকল্প নেই : স্থানীয় সরকার মন্ত্রী
  • প্রকাশিত : ২০২৩-০৬-২১
  • ৩৪৬৮৫ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
উজ্জ্বল রায়,নড়াইল  প্রতিনিধি: - নড়াইলের নড়াগাতি থানা পুলিশের আয়োজনে সুধীজনদের সাথে আইনশৃঙ্খলা বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার (২১জুন) বিকালে নড়াগাতি থানাধীন যোগানিয়া বাজার এলাকায় এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উক্ত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন মোসা: সাদিরা খাতুন, পুলিশ সুপার, নড়াইল। 
পুলিশ সুপার বলেন, আপনারা যারা শিক্ষক আছেন, তারা ছাত্র-ছাত্রীদেরকে নৈতিক শিক্ষা দিবেন। ধর্ম শিক্ষাগুরুরা, পূজা উদযাপন কমিটির লোকজন ধর্মীয় শিক্ষা দিবেন। যদি আমরা ধর্মীয় ও স্কুলের নৈতিক শিক্ষায় শিক্ষিত হই, রাজনৈতিক নীতিবোধ থেকে পরিচালিত হই তাহলে  চুরি, ডাকাতি, মারামারি, হানাহানি থাকবে না।  হাতেগোনা কয়েকজন মানুষ মারামারি করে। আমরা অধিকাংশ মানুষ কি অল্প সংখ্যক মানুষকে ভালো করতে পারি না আমরা পারি, আমরা আইন হাতে তুলে নেব না।  আমরা পুলিশ বাহিনী, আমরা জনগণের সেবক হিসেবে আসছি, আমরা কাউকে কন্ট্রোল করার জন্য আসি নাই। তিনি বলেন, সরকার আমাদেরকে পাঠিয়েছেন নড়াইল জেলার আইন-শৃঙ্খলা রক্ষার দায়িত্ব দিয়ে। এই আইনশৃঙ্খলা রক্ষা সকলকে একসাথে নিয়ে  রক্ষা করবো। আইনশৃঙ্খলা যদি ভালো থাকে দেশের উন্নতি হবে, দেশ মধ্যম আয়ের দেশে পরিণত হবে। নড়াগাতি থানা একটি সুন্দর সুশোভিত চমৎকার  জায়গা। এমন চমৎকার জায়গায় কেন এত খুনোখুনি, কেন এত মারামারি। প্রায় শোনা যায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই গ্রুপের মারামারি খুনোখুনি, কিন্ত কেন? কারা নেতৃত্ব দিচ্ছে? লিড দেওয়া মানুষগুলোর কোন ক্ষতি হয়নি, ক্ষতি হয়েছে সাধারণ মানুষের। বড় মানুষের ইগোর কারণে জনসাধারণ ক্ষতিগ্রস্ত হচ্ছে। আপনি শারীরিকভাবে অসুস্থ হচ্ছেন এবং আর্থিকভাবেও ক্ষতিগ্রস্ত হচ্ছেন। আমরা ধ্বংসের দিকে যেতে চাই না। বাংলাদেশ এখন রাইজিং সান। অর্থাৎ আমরা এখন উন্নয়নের পথে। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় আমরা এখন উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছি। ২০৪১ সালের মধ্যে আমরা উন্নত দেশ হবো। আমরা এখনো যদি বর্বরদের মতো ঢাল-সড়কি নিয়ে মারামারি, খুনাখুনি করি, তাহলে কি চলবে? তিনি আরো বলেন, বাল্যবিবাহ, ইভটিজিং, মানবপাচার, সাইবার ক্রাইমসহ বিভিন্ন সামাজিক অপরাধ হ্রাস করতে পুলিশ, জনপ্রতিনিধি, শিক্ষক, অভিভাবক সকলকে একসাথে কাজ করতে হবে। এ সময় তিনি ধর্ম নিয়ে কাউকে কটাক্ষ না করা, সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখা, নিজ নিজ ধর্ম পালনসহ বিভিন্ন আইনশৃঙ্খলামূলক বিষয়ের উপর গুরুত্বারোপ করেন। এছাড়া আসন্ন পবিত্র ঈদ-উল-আযহাকে কেন্দ্র করে কেউ যেন দালাল ও প্রতারক চক্রের খপ্পরে না পড়ে সেজন্য সকলকে সচেতন থাকার জন্য আহ্বান জানান। 
মতবিনিময় সভায় উপস্থিত সুধীজন সকলে একসাথে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
এ সময় প্রণব কুমার সরকার, সহকারী পুলিশ সুপার (কালিয়া সার্কেল), সুকান্ত সাহা, অফিসার ইনচার্জ, নড়াগাতি থানা, সাজেদুল ইসলাম, পুলিশ পরিদর্শক, জেলা গোয়েন্দা শাখা, নড়াইল, সালাউদ্দীন বশির, সভাপতি বাংলাদেশ আওয়ামী লীগ, নড়াগাতি থানা শাখা, শাহ মোঃ ফোরকান, সেক্রেটারী বাংলাদেশ আওয়ামী লীগ, নড়াগাতি থানা শাখা, সাজ্জাদুল ইসলাম পলাশ, জেলা পরিষদ সদস্য, নড়াইল, শেখ তরিকুল আলম মুন্নু, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার, কালিয়া উপজেলা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, শিক্ষকমণ্ডলী ও বিভিন্ন শ্রেণি-পেশার গণ্যমান্য ব্যক্তিবর্গসহ জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ও অন্যান্য পুলিশ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat