ব্রেকিং নিউজ :
সাতক্ষীরায় রাসায়নিকে পাকানো চারশ’ কেজি আম জব্দ আজ চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৬ ডিগ্রি সেলসিয়াস দিনাজপুরে বৃষ্টির জন্য একাধিক স্থানে ইসতিকার নামাজ আদায় ময়মনসিংহের আলালপুরে বাস-সিএনজি সংঘর্ষে দুইজন নিহত সরকার দুর্যোগ মোকাবেলায় যুগোপযোগী পদক্ষেপ নিয়েছে : অর্থ প্রতিমন্ত্রী সরকার আইনের শাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর : শেখ হাসিনা কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষাবিধি নিশ্চিতে সম্মিলিতভাবে কাজ করতে হবে : রাষ্ট্রপতি সাংস্কৃতিক কর্মকান্ডে যদি প্রবাহ না থাকে, তাহলে সভ্যতা টিকতে পারে না : গণপূর্তমন্ত্রী ক্ষমতার জন্য বিএনপি বিদেশি প্রভুদের দাসত্ব করছে : ওবায়দুল কাদের উপজেলা পরিষদ নির্বাচন হবে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ : সিলেটে ইসি আনিছুর রহমান
  • প্রকাশিত : ২০২৩-১১-০১
  • ৭৯১২২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
‘স্মার্ট যুব, সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’-এ প্রতিপাদ্য নিয়ে আজ জেলায় জাতীয় যুব দিবস পালন করা হয়েছে।
এ উপলক্ষে সকাল সাড়ে দশটায় জেলা প্রশাসকের কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা।
অনুষ্ঠানে বক্তারা বলেন, আমাদের দেশে জনসংখ্যার সর্বাধিক অংশই যুব-যা সারাবিশ্বে অন্য কোন দেশে নেই। অপার সম্ভাবনাময় যুব শক্তিকে ব্যবহার করে বাংলাদেশ উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগিয়ে যাবে। এ লক্ষ্য অর্জনে সরকার যুবদের কর্মসংস্থানের জন্যে যুগোপযোগী প্রশিক্ষণ, ঋণ প্রদানসহ কার্যকর সকল পদক্ষেপ গ্রহণ করেছে।
অনুষ্ঠানে ১৫ জন যুব ও যুবাকে মাত্র পাঁচ শতাংশ সার্ভিস চার্জে ১০ লক্ষ ৬০ হাজার টাকার ঋণের চেক বিতরণ করা হয়। জেলার অন্য সকল উপজেলাতে অনুরুপ কর্মসূচি বাস্তবায়নের মাধ্যমে জেলায় মোট প্রদত্ত ঋণের পরিমান ৪৬ লক্ষ ৬৮ হাজার টাকা।
যুব উন্নয়ন অধিদপ্তর নাটোর জেলা কার্যালয়ের উপ পরিচালক  কে এম আব্দুল মতিন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।
এ উপলক্ষে ্য সকালে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর এবং শংকর গোবিন্দ চৌধুরী ষ্টেডিয়ামে পরিষ্কার পরিচ্ছন্নœতা অভিযান, শহরের সড়কসমূহের মিডিয়ানে আগাছা নিধন ও বৃক্ষরোপণ এবং বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়। এছাড়া প্রাণিসম্পদ দপ্তরে গবাদি পশুর টিকা প্রদান, আধুনিক সদর হাসপাতালে রক্তদান কর্মসূচি  অনুষ্ঠিত হচ্ছে। বিকেলে শংকর গোবিন্দ চৌধুরী স্টেডিয়ামে ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat