ব্রেকিং নিউজ :
লালমনিরহাটে মাদকবিরোধী কর্মশালা চুয়াডাঙ্গায় তাপমাত্রা রেকর্ড ৪৩ ডিগ্রী সেলসিয়াস মাদারীপুরে মাহিন্দ্র উল্টে চালকসহ নিহত ২ গোপালগঞ্জে বঙ্গবন্ধু ধানের ফসল কর্তন উৎসব বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী ‘প্রতিরোধ যোদ্ধাদের’ স্বীকৃতি দিতে উচ্চপর্যায়ের কমিটি হাইকোর্টের পরিবেশ সংরক্ষণ সংক্রান্ত বিষয়সমুহ পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করা হচ্ছে : পরিবেশমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানালেন গণপূর্ত মন্ত্রী বরেণ্য ব্যক্তিদের জন্মভিটা সংস্কার করে পর্যটকদের জন্য আকর্ষনীয় করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী বাংলাদেশে গ্রিন এনার্জিতে বিনিয়োগ ও দক্ষকর্মী নেওয়ার প্রস্তাব অস্ট্রিয়ার আর অস্ত্র নয়, কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগ হোক মানুষের কল্যাণে : পররাষ্ট্রমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৩-১২-১১
  • ৩৪৪৬৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
আমরা যখন বিজয়ের দ্বারপ্রান্তে ১৯৭১ সালের ১১ ডিসেম্বর তখন অস্থায়ী সরকারের প্রধানমন্ত্রী ও মন্ত্রিপরিষদ সদস্যসহ জাতীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে মুক্তবাংলায় প্রথম জনসভাটি হয় যশোর টাউন হল ময়দানের মুক্তমঞ্চে।  
আজ সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভার মধ্যদিয়ে উদযাপিত হয়েছে মুক্তবাংলায় বাংলাদেশ সরকারের প্রথম জনসভার দিন। সন্ধ্যায় টাউন হল ময়দানের স্বাধীনতা মঞ্চে আলোচনা সভায় সভাপতিত্ব করেন- জেলা প্রশাসক আবরাউল হাসান মজুমদার। বক্তব্য রাখেন- অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ফিরোজ কবির, যশোর পৌরসভার মেয়র বীরমুক্তিযোদ্ধা হায়দার গনি খান পলাশ, যুদ্ধকালীন বৃহত্তর যশোরের মুজিব বাহিনীর প্রধান আলী হোসেন মনি, জেলা শিল্পকলা একাডেমির সহ-সভাপতি ফরাজী আহমেদ সাইদ বুলবুল, জয়তী সোসায়েটির নির্বাহী পরিচালক অর্চনা বিশ^াস এবং ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক সাজেদ রহমান। অনুষ্ঠান সঞ্চালনা করেন মিনারা খন্দকার ও আহসান হাবিব পারভেজ। 
আলোচনা সভায় নেতৃবৃন্দ বলেছেন, ১১ ডিসেম্বর আমাদের জাতির জন্য একটি স্মরণীয় এবং গুরুত্ববহ দিন। এটা গৌরবের এবং অহংকারের। 
এরআগে বিকেল থেকেই মঞ্চে পরিবেশিত হয় সংস্কৃতিক অনুষ্ঠান। সংগীত এবং নৃত্যসহ মঞ্চস্থ হয়েছে গীতি নৃত্যনাট্য ‘অপারেশন সার্চলাইট’। 
যশোরের বিভিন্ন সংগঠনের  শিক্ষার্থী শিল্পীরা অংশ নেয় এই অনুষ্ঠানে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat