ব্রেকিং নিউজ :
বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী ‘প্রতিরোধ যোদ্ধাদের’ স্বীকৃতি দিতে উচ্চপর্যায়ের কমিটি হাইকোর্টের পরিবেশ সংরক্ষণ সংক্রান্ত বিষয়সমুহ পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করা হচ্ছে : পরিবেশমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানালেন গণপূর্ত মন্ত্রী বরেণ্য ব্যক্তিদের জন্মভিটা সংস্কার করে পর্যটকদের জন্য আকর্ষনীয় করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী বাংলাদেশে গ্রিন এনার্জিতে বিনিয়োগ ও দক্ষকর্মী নেওয়ার প্রস্তাব অস্ট্রিয়ার আর অস্ত্র নয়, কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগ হোক মানুষের কল্যাণে : পররাষ্ট্রমন্ত্রী ওবায়দুল কাদের সম্পর্কে মিথ্যাচারের অভিযোগে যাত্রী কল্যাণ সমিতির মহাসচিবের বিরুদ্ধে মানহানি মামলা বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের প্রতিভা বিকাশের সুযোগ দিতে হবে : ডেপুটি স্পীকার স্কুল-মাদ্রাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ভোট কেন্দ্রে থাকবে সর্বোচ্চ সংখ্যক পুলিশ-আনসার, প্রতি ইউনিয়নে ম্যাজিস্ট্রেট
  • প্রকাশিত : ২০২৪-০৪-০৯
  • ৩৪৪৫৭৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
আসন্ন গ্রীষ্মে জার্মানীতে অনুষ্ঠিতব্য ইউরো চ্যাম্পিয়নশীপে দলগুলোর আকার বড় করার বিষয়ে অংশগ্রহণকালী দলগুলোর কোচদের সাথে আলোচনা করেছে উয়েফা। ফলপ্রসূ এই আলোচনার পর খেলোয়াড় সংখ্যা বাড়িয়ে ২৬জন করার সিদ্ধান্ত বিবেচনা করতে যাচ্ছে উয়েফা।
ইউরোতে খেলতে যাওয়া জাতীয় দলগুলোর কোচদের সাথে সাথে ডাসেলডর্ফে গতকাল আলোচনা করেছে ইউরোপীয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা। এক বিবৃতিতে উয়েফা এ সম্পর্কে জানিয়েছে, ‘কোচদের সাথে বিভিন্ন বিষয় নিয়ে গুরুত্বপূর্ণ মতবিনিময় হয়েছে। আগামী কয়েক সপ্তাহের মধ্যে এ ব্যপারে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে।’
দুইদিনের কর্মশালায় আলোচনার প্রেক্ষিতে সবকিছু চূড়ান্ত হবে। এরপর বিষয়টি উয়েফার জাতীয় দল প্রতিযোগিতা কমিটি ও পরবর্তীতে নির্বাহী কমিটিতে উত্থাপিত হবে। 
বর্তমানে প্রতিটি দলে সর্বোচ্চ ২৩ জন খেলোয়াড় অন্তর্ভূক্ত হতে পারে। ২০২২ সালের সর্বশেষ টুর্নামেন্টে কোভিড পরবর্তী পরিস্থিতিতে আরো তিনজন অতিরিক্ত খেলোয়াড় দলভূক্ত করার এখতিয়ার ছিল। 
ইংল্যান্ডের কোচ গ্যারেথ সাউথগেট প্রথমে ২৩ জনের দলের প্রতি সমর্থন দিয়েছিলেন। কিন্তু সম্প্রতি ঘরোয়া মৌসুমের ব্যস্ত সূচী শেষে খেলোয়াড়দের বিষয়টি বিবেচনা করে আরো তিনজন খেলোয়াড় অন্তর্ভূক্ত করার উপর মত দিয়েছেন। এফএ কাপ, ইউরোপা লিগ ও চ্যাম্পিয়ন্স লিগ শেষ হবার পর ২১ মে’র পরে ২৬ সদস্যের প্রাথমিক দল ঘোষনা করবেন সাউথগেট। এই ম্যাচগুলোতে ইংল্যান্ডের অনেক খেলোয়াড়ই অংশ নিচ্ছে। জুনে ইংল্যান্ডের আরো দুটি প্রীতি ম্যাচ রয়েছে। 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat