ব্রেকিং নিউজ :
লালমনিরহাটে মাদকবিরোধী কর্মশালা চুয়াডাঙ্গায় তাপমাত্রা রেকর্ড ৪৩ ডিগ্রী সেলসিয়াস মাদারীপুরে মাহিন্দ্র উল্টে চালকসহ নিহত ২ গোপালগঞ্জে বঙ্গবন্ধু ধানের ফসল কর্তন উৎসব বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারী ‘প্রতিরোধ যোদ্ধাদের’ স্বীকৃতি দিতে উচ্চপর্যায়ের কমিটি হাইকোর্টের পরিবেশ সংরক্ষণ সংক্রান্ত বিষয়সমুহ পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করা হচ্ছে : পরিবেশমন্ত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানালেন গণপূর্ত মন্ত্রী বরেণ্য ব্যক্তিদের জন্মভিটা সংস্কার করে পর্যটকদের জন্য আকর্ষনীয় করা হবে : সংস্কৃতি প্রতিমন্ত্রী বাংলাদেশে গ্রিন এনার্জিতে বিনিয়োগ ও দক্ষকর্মী নেওয়ার প্রস্তাব অস্ট্রিয়ার আর অস্ত্র নয়, কৃত্রিম বুদ্ধিমত্তার প্রয়োগ হোক মানুষের কল্যাণে : পররাষ্ট্রমন্ত্রী
  • প্রকাশিত : ২০২৪-০৪-১৬
  • ৩৪৪৫৪০৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক
আলবার্টার রাজধানী এডমন্টনে আলবার্টা পার্লামেন্টে যথাযোগ্য মর্যাদায় বাংলা নববর্ষ উদযাপিত হয়েছে। আলবার্টার সাংস্কৃতিক ক্যালেন্ডারে তা একটি উল্লেখযোগ্য মুহূর্ত হিসেবে চিহ্নিত হয়ে থাকবে।
এমএলএ জ্যাকি লাভলি আলবার্টা আইনসভা ভবনে বাংলাদেশ সম্প্রদায়ের নেতাদের আন্তরিক স্বাগত জানান। এ সময় বাংলাভাষী সম্প্রদায়ের নেতাদের সাথে সংসদের স্পিকার নাথান কোপারের মধ্যে একটি সংক্ষিপ্ত ও তাৎপর্যপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হয়। আজ ঢাকায় প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।  
সম্মানিত অতিথিদের উদ্দেশে দেওয়া ভাষণে স্পিকার নাথান কোপার বাংলা নববর্ষের আন্তরিক শুভেচ্ছা জানান এবং শিগগিরই বাংলাদেশ সফরের প্রত্যাশা ব্যক্ত করেন। তিনি আলবার্টা সরকার ও বাংলাদেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার করার ওপর জোর দেন।
নববর্ষ উৎসব গ্রামীণ মেলা, ব্যবসায়ীদের হালখাতা, মঙ্গল শোভাযাত্রা, নাগরদোলা এবং রমনা বটমূলে ছায়ানট আসরের মতো প্রাণবন্ত আয়োজনের সাথে বাংলা নববর্ষের উদ্দীপনা, পুরুষ ও মহিলাদের রঙিন পোশাক পরিধানসহ আনন্দময় উদযাপন ও ঐতিহ্যের চেতনা এবং সর্বজনীনতা, ধর্মনিরপেক্ষতা এবং মানবতার দিকগুলি তুলে ধরে। বাংলা নববর্ষের এই ঐতিহ্যবাহী উপাদানগুলোর স্বীকৃতি কানাডার আলবার্টা আইনসভায় গুরুত্ব পায়।
অধিবেশনের সূচনা হয় স্পিকার নাথান কোপার বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অফ এডমন্টন, বাংলাদেশ হেরিটেজ অ্যান্ড এথনিক সোসাইটি অফ আলবার্টা, এডমন্টন বেঙ্গলি অ্যাসোসিয়েশন, এবং আলবার্টা বঙ্গ সোসাইটিসহ বিভিন্ন সংগঠনের সাথে পরিচয়ের মধ্য দিয়ে। 
এ সময় উল্লেখযোগ্য অতিথিদের মধ্যে ছিলেন বাংলাদেশ হেরিটেজ অ্যান্ড এথনিক সোসাইটি অব আলবার্টার প্রধান উপদেষ্টা, স্টেপ টু হিউম্যানিটি অ্যাসোসিয়েশনের নির্বাহী পরিচালক এবং বাংলাদেশ নর্থ আমেরিকান জার্নালিস্ট নেটওয়ার্কের সভাপতি বীর মুক্তিযোদ্ধা দেলোয়ার জাহিদ, বিসিএই সভাপতি দীন ইসলাম, জনমেজয় দাস চৌধুরী, বিকাশ তালুকদার ও রোজিনা মীনা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat