ব্রেকিং নিউজ :
শাহ আমানতে বিমান থেকে সাড়ে ১৭ কেজি স্বর্ণ উদ্ধার শিশু রাকিবকে হত্যার অপরাধের শাস্তি একটি বার্তা : এটর্নি জেনারেল দেশে এ পর্যন্ত ২৩ লক্ষাধিক মানুষ করোনা টিকা নিয়েছেন লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ শহিদ ইসলামের (পাপুল) সদস্য পদ বাতিল শিক্ষা-প্রতিষ্ঠান খুলে দেয়ার বিষয় পর্যালোচনায় প্রধানমন্ত্রীর নির্দেশ প্রধানমন্ত্রী দ্রুততম সময়ে করোনার টিকার ব্যবস্থা করেছেন : হুইপ ইকবালুর রহিম সড়ক দুর্ঘটনায় নাটোরে পুলিশ সদস্য ও বগুড়ায় ব্যাংকের ম্যানেজার নিহত যশোর পৌর নির্বাচন ২৮ ফেব্রুয়ারি হবে না : সিইসি দেশের সব বিশ্ববিদ্যালয় খুলবে ২৪ মে : শিক্ষামন্ত্রী দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মারা গেছে ৭ জন, সুস্থ ৬৯২ জন
  • আপডেট টাইম : 23/04/2020 05:18 PM
  • 546 বার পঠিত
চিকিৎসা ও নিরাপত্তা সামগ্রী প্রদানসহ নৌবাহিনীর খাদ্য সহায়তা কার্যক্রম অব্যাহত

করোনাভাইরাস মোকাবেলায় বাংলাদেশ নৌবাহিনীর পক্ষ হতে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে বিভিন্ন চিকিৎসা ও নিরাপত্তা সামগ্রী প্রদান করা হয়েছে।
আজ খুলনা নৌ অঞ্চলের পক্ষ থেকে উক্ত হাসপাতালে কর্মরত ডাক্তার ও নার্সদের জন্য ব্যক্তিগত নিরাপত্তা পোশাক (পিপিই), মাস্ক, গ্লাভস, বিশেষ নিরাপত্তা চশমা, থার্মোমিটারসহ বিভিন্ন সামগ্রী হস্তান্তর করা হয়।
অন্যদিকে কাপ্তাই এ নৌবাহিনী ঘাঁটি শহীদ মোয়াজ্জমের উদ্যোগে দূর্গম পাহাড় এবং টিলায় বসবাসকারী স্থানীয় অসহায় ও দরিদ্র জনগোষ্ঠীর মাঝে খাদ্য সহায়তা বিতরণ করা হয়েছে। এছাড়া রাজধানী ঢাকাসহ খুলনা ও চট্টগ্রামের বিভিন্ন এলাকায় নৌবাহিনী নিয়মিতভাবে জীবাণুনাশক ঔষধ ছিটানো, চিকিৎসা সহায়তা, অসহায় ও দরিদ্রদের ঘরে ঘরে খাদ্য সহায়তা পৌঁছে দেয়াসহ বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করছে।
আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদবিজ্ঞপ্তিতে আজ বলা হয়,করোনা পরিস্থিতি মোকাবেলায় দেশব্যাপী বিভিন্ন হাসপাতালে চিকিৎসা সেবায় ডাক্তার, নার্সসহ বিভিন্ন পর্যায়ের কর্মীরা নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
তাদের ব্যক্তিগত নিরাপত্তা নিশ্চিত করতে নৌবাহিনীর পক্ষ থেকে এ উদ্যোগ গ্রহণ করা হয়। এর অংশ হিসেবে খুলনা নৌ অঞ্চলের পক্ষ থেকে আঞ্চলিক কমান্ডার রিয়ার এডমিরাল মোহাম্মদ মুসা খুলনা মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালকের কাছে ২০০ পিস ব্যক্তিগত নিরাপত্তা পোশাক (পিপিই), ১০০০ পিস মাস্ক, ১০০০ সেট গ্লাভস, ২০০ পিস বিশেষ নিরাপত্তা চশমা, ৫ পিস আইআর থার্মোমিটার, ১টি থার্মাল আর্চওয়ে, ১টি অটোমেটিক শ্যু ডিস্পে›সার এবং ১০০০ পিস পলিব্যাগসহ বিভিন্ন নিরাপত্তা সামগ্রী হস্তান্তর করেন।
অন্যদিকে কাপ্তাই এ নৌসদস্যরা দিনব্যাপী স্থানীয় অসহায় ও দরিদ্রদের খাদ্য সহায়তা প্রদান করে। এসময় তারা স্পিডবোটে দূর্গম পাহাড়ী এবং টিলায় বসবাসকারী দুঃস্থ জনগনের কাছে ত্রাণ সহায়তা পৌঁছে দেয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...