ব্রেকিং নিউজ :
আন্দোলন সংগ্রামে ব্যর্থ হয়ে ধর্ম ব্যবসায়ীদের মাঠে নামিয়েছে কুচক্রীমহল : আমির হোসেন আমু সরকার কোভিড-১৯ ভ্যাকসিনের ৩ কোটি ডোজ বিনামূল্যে সরবরাহ করবে নতুন তথ্য সচিব খাজা মিয়া যোগদান করেছেন শ্রীলঙ্কায় কারাগার ভাঙার প্রচেষ্টায় নিহত ৮ নতুন পিএসও-কে লে. জে. পদের ব্যাংক ব্যাজ পরানো হয়েছে ভাস্কর্যকে মূর্তির সাথে তুলনা বিভ্রান্তি-উস্কানির অপচেষ্টা মাত্র : তথ্যমন্ত্রী পরিবেশ ও জীববৈচিত্র্য সংরক্ষণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে সরকার : পরিবেশ মন্ত্রী রিটার্ন দাখিলের সময় বাড়লো এক মাস ডোপ টেস্টে মাদক প্রমাণে কুষ্টিয়ায় ৮ পুলিশ সদস্য চাকরিচ্যুত নকল মাস্ক : জেএমআই চেয়ারম্যানের জামিন বাতিল প্রশ্নে হাইকোর্টের রুল
  • আপডেট টাইম : 28/04/2020 11:01 AM
  • 75 বার পঠিত

বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়ে গেছে। এসব সংক্রমণের প্রায় ৮০ শতাংশই ঘটেছে ইউরোপ ও যুক্তরাষ্ট্রে। গ্রীনিচ মান সময় সোমবার ২০৫০ টায় বিশ্বের বিভিন্ন দেশের সরকারি সূত্রের বরাত দিয়ে এএফপি একথা জানায়।
খবরে বলা হয়, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে কমপক্ষে ৩০ লাখ ৩ হাজার ৩৪৪ জনে এবং মৃতের সংখ্যা ২ লাখ ৯ হাজার ৩৮৮ জনে দাঁড়িয়েছে। আক্রান্ত ও মৃতের অধিকাংশই ইউরোপের। এ মহাদেশের বিভিন্ন দেশে কোভিড-১৯ ভাইরাসে ১৩ লাখ ৯৩ হাজার ৭৭৯ জন আক্রান্ত হয়েছে এবং ১ লাখ ২৬ হাজার ২৩৩ জন মারা গেছে।
মহামারি করোনাভাইরাস সবচেয়ে দ্রুত ছড়িয়ে পড়া দেশ যুক্তরাষ্ট্রে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ৯ লাখ ৮০ হাজার ৮ জনে এবং মৃতের সংখ্যা ৫৫ হাজার ৬৩৭ জনে দাঁড়িয়েছে।
করোনায় আক্রান্তের এ সংখ্যা প্রকৃত আক্রান্তের সংখ্যার কেবলমাত্র একটি আংশিক প্রতিফলন বলে ধারণা করা হচ্ছে, কারণ বিশ্বের অনেক দেশ কেবলমাত্র গুরুতর আক্রান্ত লোকদেরই করোনা পরীক্ষা করছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...