ব্রেকিং নিউজ :
একনেক বৈঠকে ১০ হাজার ৭শ’ কোটি টাকা ব্যয়সম্বলিত ৭টি প্রকল্প অনুমোদন করোনা নিয়ন্ত্রণে সাংহাইয়ে শত শত ফ্লাইট বাতিল বাংলাদেশের অর্থনীতিতে ডিজিটাল সুবিধা গুরুত্বপূর্ণ অবদান রাখছে : বাণিজ্যমন্ত্রী আইসিটি সেক্টরে একযোগে কাজ করবে বাংলাদেশ ও ভারত : আইসিটি প্রতিমন্ত্রী অন্তর্ভুক্তিমূলক জনপ্রশাসন গড়ে তুলতে হবে : ফরহাদ হোসেন শপথ নিলেন নব-নির্বাচিত সংসদ সদস্য মোহাম্মদ হাবিব হাসান ডিএনসিসি মেয়রের সাথে ভারতের রাষ্ট্রদূতের ভার্চুয়াল বৈঠক বুদ্ধিজীবী কবরস্থানে সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক মুনীরুজ্জামানের দাফন সম্পন্ন বঙ্গবন্ধু টি-টুয়েন্টি: মেহেদির অলরাউন্ড নৈপুণ্যে দুর্দান্ত জয়ে শুরু রাজশাহীর জাতির পিতাকে জানতে তরুণদের বঙ্গবন্ধু প্যাভিলিয়ন পরিদর্শনের আহবান ডেপুটি স্পিকারের
  • আপডেট টাইম : 03/05/2020 05:18 PM
  • 17 বার পঠিত

 মারাত্মক কোভিড-১৯ মহামারীজনিত কারণে ফ্লাইট স্থগিতের মধ্যেও যুক্তরাজ্যে আটকে পড়া বাংলাদেশী নাগরিকদের দেশে ফিরিয়ে আনতে সরকার আগামী ১০ মে একটি ভাড়া করা বিমানের ব্যবস্থা করার সিদ্ধান্ত নিয়েছে।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটটি বাংলাদেশ বিমান বাহিনী কল্যাণ ট্রাস্টের পক্ষ থেকে পরিচালনা করা হবে। এটি আগামী ১০ মে লন্ডনের হিথ্রো বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে এবং একই দিনেই ফিরতি ফ্লাইট ঢাকার উদ্দেশে রওনা হবে। আজ এখানে বাংলাদেশ হাই কমিশন লন্ডন থেকে প্রাপ্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে।
এতে বলা হয়েছে, মার্চ মাসের শেষের দিকে বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে বাণিজ্যিক ফ্লাইট স্থগিতের পর বাংলাদেশ হাই কমিশন লন্ডন যুক্তরাজ্যে আটকা পড়া বাংলাদেশী নাগরিক এবং শিক্ষার্থীদের প্রত্যাবর্তনের েৈক্ষ নিবন্ধনের উদ্যোগ গ্রহণ করে।
বাংলাদেশ হাই কমিশন, লন্ডন কোভিড-১৯ জরুরী প্রত্যাবাসন কমিটির সাথে নিবন্ধনভুক্ত বিপুল সংখ্যক বাংলাদেশী শিক্ষার্থী বিবেচনায়, হাইকমিশন বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় এবং বাংলাদেশ বিমান বাহিনী (বিএএফ)-এর সাথে সমন্বয়ের এই ফ্লাইটের ব্যবস্থা করেছে।
যুক্তরাজ্যে আটকা পড়া বাংলাদেশী নাগরিকদের মধ্যে দেশে ফিরতে ইচ্ছুক সকলকে নিচের লিঙ্কে https://forms.gle/4x4JKfy9jxGDaujL7 জরুরিভাবে তাদের নাম নিবন্ধনের জন্য হাইকমিশন আহ্বান জানিয়েছে।
যেহেতু চার্টার্ড ফ্লাইটে আসন সীমিত, তাই যাত্রীরা ‘আগে আসলে আগে পাবেন’ ভিত্তিতে নিবন্ধিত হবেন এবং নিবন্ধকরণের পরে, হাই কমিশন কমিটি ফ্লাইট সম্পর্কে আরও বিস্তারিত জানাতে সব নিবন্ধিত যাত্রীর সঙ্গে স্বতন্ত্রভাবে যোগাযোগ করবে।
বর্তমানে বাংলাদেশে আটকে থাকা এবং চার্টার্ড বিমানে যুক্তরাজ্যে ফিরে যেতে ইচ্ছুক যাত্রীদেরও জরুরি ভিত্তিতে নিম্নলিখিত লিঙ্কে https://www.baf.mil.bd/bafwt/tickets.php বাংলাদেশ বিমান বাহিনী কল্যাণ ট্রাস্টের সঙ্গে নিবন্ধন করতে হবে।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রত্যাবাসন ফ্লাইটের বিষয়ে আরও জানতে হলে সংশ্লিষ্টরা হাইকমিশনের নিম্নলিখিত টেলিফোন নম্বরগুলোতে যোগাযোগ করতে পারেন : + ৪৪-০৭৭৬৯৪৪১০৩০, + ৪৪-০৭৪০৪৬৮৭৭৪৫
ই-মেইল : mahfuza.sultana@mofa.gov.bd এবং monirul.hoque@mofa .gov.bd

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...