ব্রেকিং নিউজ :
চলমান বার্ষিক উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন ত্বরান্বিত করার নির্দেশ গণপূর্তমন্ত্রীর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সমৃদ্ধ দেশ গড়ার অঙ্গীকার প্রতিরক্ষা স্থায়ী কমিটির দেশের উন্নয়নে কৃষির সকল স্তরে উন্নত প্রযুক্তি ব্যবহারের কোন বিকল্প নেই : স্থানীয় সরকার মন্ত্রী নাটোরের বিভিন্ন স্থানে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ আদায় বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের বাজেটে তামাক পণ্যের দাম বৃদ্ধির দাবী শুধু চাকরির পেছনে ছুটবেনা, উদ্যোক্তা হবেন : স্বাস্থ্যমন্ত্রী যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি আপিল বিভাগের নবনিযুক্ত তিন বিচারপতির শপথ গ্রহণ
  • প্রকাশিত : ২০২০-১১-১১
  • ৬০৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ওয়ানডে ও টি-টুয়েন্টির পর এবার পাকিস্তান টেস্ট অধিনাযকত্বও পেলেন বাবর আজম। আজহার আলীকে সরিয়ে বাবরের হাতে টেস্ট দলের দায়িত্বও তুলে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এখন ক্রিকেটের তিন ফরম্যাটেই পাকিস্তানের অধিনায়কের দায়িত্ব পালন করবেন বাবর।
২০১৯ সালে ইংল্যান্ডে বিশ্বকাপের পর তিন ফরম্যাটের অধিনায়ক হারান সরফরাজ আহমেদ। তার পরিবর্তে টেস্ট দলের অধিনায়কত্ব পান আজহার। আর ওয়ানডে ও টি-টুয়েন্টি অধিনায়ক বাবর।
গত নভেম্বর থেকে আজহারের অধীনে ৮টি টেস্ট খেলেছে পাকিস্তান। জয় পেয়েছে মাত্র দু’টি, হেরেছে তিনটি, ড্র হয়েছে ৩টি। দু’টি জয় যথাক্রমে বাংলাদেশ ও শ্রীলংকার বিপক্ষে।
তাই আগামী মাসে নিউজিল্যান্ড সিরিজকে সামনে রেখে টেস্ট অধিনায়কত্ব পরিবর্তনের গুঞ্জন উঠেছিলো পাকিস্তান জুড়ে। সেটিই শেষ পর্যন্ত সত্যি হলো। আজহারকে সরিয়ে পাকিস্তান টেস্ট দলের ৩৩তম অধিনায়ক হলেন বাবর।
নতুন অধিনায়ক হিসেবে বাবরের নাম ঘোষণা করেন পিসিবি চেয়ারম্যান এহসান মানি। তিনি বলেন, ‘খুব অল্প বয়সেই নেতা হিসেবে নিজের জাত চিনিয়েছে বাবর। গত বছর তাকে সীমিত ওভারের ক্রিকেটে অধিনায়কত্ব দেয়া হয়েছে। পারফরমেন্সের ধারাবাহিকতা এবং নেতৃত্বগুণ বিবেচনায় সে প্রমাণ করেছে, আরো বড় দায়িত্ব নিতেও প্রস্তুত। তাই তাকে টেস্ট দলেরও অধিনায়কত্ব দেয়া হয়েছে। এখন তিন ফরম্যাটের অধিনায়ক বাবর। আমরা আশা করছি পাকিস্তানকে তিন ফরম্যাটেই সাফল্য এনে দিতে সক্ষম হবে বাবর।’
নিউজিল্যান্ড সফরে টেস্ট দিয়ে অধিনায়ক হিসেবে পথচলা শুরু হবে বাবরের। ২৬ ডিসেম্বর থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ শুরু করবে পাকিস্তান। তার আগে ১৮ ডিসেম্বর থেকে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat