ব্রেকিং নিউজ :
শাড়ি আপামর বাংলাদেশের ঐতিহ্য : জয়া আহসান মানব স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক খনিজ পদার্থ অ্যাসবেসটস আমদানি ও বিপণন নিষিদ্ধের দাবি বিএনপি দুঃখ-কষ্টের যে বাংলাদেশ সৃষ্টি করেছিল আজ আর তা নেই : বস্ত্র ও পাট মন্ত্রী রমজান, ঈদ ও নববর্ষের অনুষ্ঠানগুলো সুন্দরভাবে সম্পন্ন হয়েছে : ডিএমপি কমিশনার পরিবেশ দূষণ নিয়ন্ত্রণে মানুষের প্রত্যাশা পূরণ করতে হবে : সাবের চৌধুরী মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানে আগামী ২১-২৭ এপ্রিল পর্যন্ত চিকিৎসা দিবে ক্ষুদে ডাক্তার ঈদ ও নববর্ষে পদ্মাসেতুতে ২১ কোটি ৪৭ লাখ টাকা টোল আদায় স্মার্ট মন্ত্রণালয় তৈরি করতে সমন্বিতভাবে কাজ করতে হবে : প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী দ্বাদশ জাতীয় সংসদের দ্বিতীয় অধিবেশন শুরু ২ মে বিএনপি বাংলাদেশের অস্তিত্বের মূলে আঘাত করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২০-১১-১১
  • ৬৫১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

স্ত্রী রেশমা খাতুনকে কেরোসিন দিয়ে আগুনে পুড়িয়ে হত্যার দায়ে স্বামী ইমাদুলকে আমৃত্যু কারাদন্ড দিয়েছেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ।
আজ বুধবার বিচারপতি মোহাম্মদ ইমান আলীর নেতৃত্বে তিন বিচারপতির আপিল বিভাগ বেঞ্চ এ রায় দেন।
বিচারিক আদালতের মৃত্যুদন্ড পরিবর্তন করে আমৃত্যু কারাদন্ড দিয়ে এ রায় ঘোষণা করেছেন আপিল বিভাগ।
২০০২ সালের ১৯ জুলাই সাতক্ষীরা জেলার সদর থানার ইমাদুল যৌতুকের দাবিতে কেরোসিন ঢেলে স্ত্রী রেশমা খাতুনের গায়ে আগুন দেয়। এ ঘটনার ১০ দিন পর ২৯ জুলাই মৃত্যু হয় রেশমা খাতুনের। মৃত্যুর পূর্বে আসামি ইমাদুলকে অভিযুক্ত করে জবানবন্দি দেয় রেশমা খাতুন।
পরে এ মামলায় দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে ২০০৮ সালের ১১ আগস্ট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ইমাদুলকে মৃত্যুদ- দেয়। পরে মৃত্যুদ- অনুমোদনের জন্য হাইকোর্টে আসে। এরপর হাইকোর্টে শুনানি শেষে ২০১৩ সালের ২৭ ফেব্রুয়ারি মৃত্যুদ- বহাল রেখে আদেশ দেন।
এরপর আসামি আপিল দায়ের করলে আপিল বিভাগ শুনানি শেষে আজ আসামি ইমাদুলের মৃত্যুদন্ড পরিবর্তন করে আমৃত্যু কারাদন্ড দেয় সর্বোচ্চ আদালত।
আদালতে আসামির পক্ষে ছিলেন এ,বি, এম বায়জিদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল অমিত দাশ গুপ্ত।
অমিত দাশ গুপ্ত নিউজ বাংলাকে জানান, আসামি ইমাদুল ২০০০ সালে বিয়ে করে। এরপর দুই বছর পরই সে তার স্ত্রীকে কেরোসিন ঢেলে আগুন দিয়ে পুড়িয়ে হত্যা করে। ২০০৩ সাল থেকে এ আসামি কারাগারে। মৃত্যুদন্ড রায়ের পর থেকে কারাগারের কনডেম সেলে রয়েছে এ আসামি। দীর্ঘ কারাবাসের বিষয়টি বিবেচনায় নিয়ে আদালত আমৃত্যুদ- দিয়েছেন বলে আদালত সূত্র জানায় ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat