ব্রেকিং নিউজ :
কুমিল্লা টাউন হল মাঠে আগামীকাল শিব নারায়ন দাশের প্রতি শেষ শ্রদ্ধা নীলফামারীতে ৩ হাজার ১৭০ জন চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী নাসুম-ইমরুল নৈপুন্যে ডিপিএলে অষ্টম জয় মোহামেডানের টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২০-১১-১১
  • ৫৮০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

 সারাদেশে আজ বুধবার নানা কর্মসূচির মধ্যদিয়ে আওয়ামী যুবলীগের ৪৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।
বাসস-এর ঝালকাঠি সংবাদদাতা জানান, যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বুধবার সকাল ১০টায় শহরের টাউন হলের দলীয় কার্যালয়ের সামনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মণির প্রতিকৃতিতে পুস্পার্ঘ অর্পণ করেন জেলা যুবলীগের নেতৃবৃন্দ। পরে দলীয় কার্যালয়ে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।
জেলা যুবলীগের আহ্বায়ক রেজাউল করিম জাকিরের সভাপতিত্বে আলোচনাসভায় ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য, ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমু এমপি। এছাড়াও প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপণসহ নানা কর্মসূচি পালন করে যুবলীগ।
বাসস-এর নড়াইল সংবাদদাতা জানান, আওয়ামী যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ বিকালে জেলা যুবলীগের উদ্যোগে জেলা আওয়ামীলীগ কার্যালয়ে আলোচনাসভা ও কেককাটা হয়। জেলা যুবলীগের আহ্বায়ক ওয়াহিদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাভোকেট সুবাস চন্দ্র বোস।
বাসস-এর নীলফামারী সংবাদদাতা জানান, যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ বুধবার সকালে জেলা যুবলীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ১০টার দিকে জেলা শহরের বঙ্গবন্ধু চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চারনেতা ও যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ শেষে শহীদদের স্মরণে একমিনিট নিরবতা পালন করা হয়। পরে সেখানে বেলুন উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান উদ্বোধন করা হয়।
বেলা ১১টার দিকে শহরের চৌরঙ্গী মোড়ে দলীয় র্কাযালয়ে আলোচনাসভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তৃতা দেন নীলফামারী-২ (সদর) আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর।
এসময় জেলা যুবলীগের সভাপতি রমেন্দ্রনাথ বর্ধনের সভাপতিত্বে আলোচনাসভায় আরও বক্তব্য রাখেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুজার রহমান ও সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান, পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহিদ মাহমুদ, পৌর যুবলীগের সভাপতি শাহজাহান আলী ও সাধারণ সম্পাদক হোসেন খান মানিক প্রমুখ। পরে সেখানে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা ও ‘মুজিববর্ষ’ উপলক্ষে সদর উপজেলার দুইটি গৃহহীন পরিবারের মাঝে দ’ুটি আধাপাকা ঘর নির্মান করে দেওয়ার ঘোষণা করা হয়।
বাসস-এর নোয়াখালী সংবাদদাতা জানান, বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আজ বিকালে জেলা আওয়ামীলীগ কার্যালয়ের সামনে এক যুবসমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
জেলা যুবলীগের আহবায়ক ইমন ভট্টের সভাপতিত্বে এবং যুগ্ম-আহবায়ক একরামুল হক বিপ্লবের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ এ এইচ এম খায়রুল আনম চৌধুরী, শহর আওয়ামীলীগের সভাপতি আবদুল ওয়াদুদ পিন্টু।
এর আগে, সকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পনের মধ্যদিয়ে দিনের কর্মসূচির সূচনা করা হয়।
এছাড়াও বেলা ১১টায় কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট বাজারে আনন্দ র‌্যালী অনুষ্ঠিত হয় এবং র‌্যালী শেষে বসুরহাট পৌরসভা হলরুমে আলোচনাসভা ও কেক কাটা হয়। পাশাপাশি, চাটখিল ও সোনাইমুড়ীতে উপজেলা পৌর যুবলীগের উদ্যোগে র‌্যালী ও কেক কাটার মধ্য দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়।
বাসস-এর বান্দরবান সংবাদদাতা জানান, আওয়ামী যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বুধবার সকাল সাড়ে ৮টায় বান্দরবান জেলা আওয়ামীলীগের কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং শহরে বর্ণাঢ্য একটি র‌্যালির মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি শুরু হয়।
পরে জেলা আওয়ামীলীগের কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মনির প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।
বিকালে জেলা আওয়ামীলীগের কার্যালয়ে জেলা যুবলীগের আহ্বায়ক কেলুমং মারমা’রসভাপতিত্বে আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামীলীগের জাতীয় পরিষদের সদস্য আলহাজ্ব আবদুর রহিম চৌধুরী। এসময় সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, পৌর আওয়ামীলীগের সভাপতি অমল কান্তি দাশ ও সাধারণ সম্পাদক সামশুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। আলোচনাসভা শেষে যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটেন নেতাকর্মিরা।
বাসস-এর সাতক্ষীরা সংবাদদাতা জানান, যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ শহরের মিনি মার্কেট চত্বরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, আলোচনাসভা এবং দোয়ামাহফিল অনুষ্ঠিত হয়।
যুবলীগ নেতা মীর মহিতুল আলম মহির সভাপতিত্বে আলোচনাসভায় পৌর আওয়ামীলীগের সভাপতি শেখ নাসেরুল হকসহ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনাসভার শুরুতে সকল গণতান্ত্রিক আন্দোলনে শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে একমিনিট নিরবতা পালন করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat