ব্রেকিং নিউজ :
আন্দোলন সংগ্রামে ব্যর্থ হয়ে ধর্ম ব্যবসায়ীদের মাঠে নামিয়েছে কুচক্রীমহল : আমির হোসেন আমু সরকার কোভিড-১৯ ভ্যাকসিনের ৩ কোটি ডোজ বিনামূল্যে সরবরাহ করবে নতুন তথ্য সচিব খাজা মিয়া যোগদান করেছেন শ্রীলঙ্কায় কারাগার ভাঙার প্রচেষ্টায় নিহত ৮ নতুন পিএসও-কে লে. জে. পদের ব্যাংক ব্যাজ পরানো হয়েছে ভাস্কর্যকে মূর্তির সাথে তুলনা বিভ্রান্তি-উস্কানির অপচেষ্টা মাত্র : তথ্যমন্ত্রী পরিবেশ ও জীববৈচিত্র্য সংরক্ষণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে সরকার : পরিবেশ মন্ত্রী রিটার্ন দাখিলের সময় বাড়লো এক মাস ডোপ টেস্টে মাদক প্রমাণে কুষ্টিয়ায় ৮ পুলিশ সদস্য চাকরিচ্যুত নকল মাস্ক : জেএমআই চেয়ারম্যানের জামিন বাতিল প্রশ্নে হাইকোর্টের রুল
  • আপডেট টাইম : 17/11/2020 02:05 PM
  • 14 বার পঠিত

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) প্রধান টিকার কার্যকারিতার খবরকে উৎসাব্যঞ্জক বলে প্রশংসা করেছেন।
একইসঙ্গে তিনি বিশ্বব্যাপী করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ এবং টিকার খবরে আত্মতুষ্টিতে ভোগার কোন সুযোগ নেই বলেও উল্লেখ করেন।
ডব্লিউএইচও প্রধান টেডরস আধানম গেব্রিয়াসিস সোমবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বলেন, কোভিড-১৯ এর ভ্যাকসিন নিয়ে আমরা অব্যাহতভাবে উৎসাহব্যঞ্জক খবর পাচ্ছি এবং আগামী মাসগুলোতে সম্ভাব্য ভ্যাকসিন নিয়ে সতর্কভাবে আশাবাদী থাকবো।
তবে এ ক্ষেত্রে সুন্তুষ্টির কোন সুযোগ নেই বলে তিনি উল্লেখ করেন।
মডার্না সোমবার তাদের তৈরি ভ্যাকসিনের ৯৫ শতাংশ কার্যকারিতার ঘোষণা দেয়ার প্রেক্ষিতে আধানম এ কথা বলেন।
এর আগে গত সপ্তাহে বায়োটেক ও ফাইজার তাদের ভ্যাকসিনের ৯০ শতাংশ কার্যকারিতার ঘোষণা দিয়েছিল।
কিন্তু ডব্লিউএইচও হুঁশিয়ার করে বলেছে, যে কোন ভ্যাকসিনের ব্যাপক প্রাপ্যতা অনেক দূরের বিষয়। যদিও বিশ্বজুড়ে কোভিড -১৯ এর সংক্রমণ ও মৃত্যু দুটোই বাড়ছে।
ডব্লিউএইচও প্রধান আরো বলেন, কেবলমাত্র ভ্যাকসিন এককভাবে মহামারি দূর করতে পারবে না।
এছাড়া বিভিন্ন দেশে সংক্রমণ বেড়ে যাওয়া নিয়ে ডব্লিউএইচও উদ্বিগ্ন বলেও তিনি জানান।
তিনি আরো বলেন, ভাইরাস নিয়ন্ত্রণে নিষ্ক্রিয়তার কোন সুযোগ নেই। এটি জীবন বা জীবিকার মধ্যে কোন একটিকে বেছে নেয়া নয়। দ্রুততম উপায়ে সবকিছু খুলে দেয়া মানে ভাইরাসের কাছে পরাজিত হওয়া।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...