ব্রেকিং নিউজ :
কুমিল্লা টাউন হল মাঠে আগামীকাল শিব নারায়ন দাশের প্রতি শেষ শ্রদ্ধা নীলফামারীতে ৩ হাজার ১৭০ জন চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী নাসুম-ইমরুল নৈপুন্যে ডিপিএলে অষ্টম জয় মোহামেডানের টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২০-১১-১৪
  • ৮০৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সড়কে কুড়িয়ে পাওয়া এক শারীরিক ও বাক প্রতিবন্ধী কিশোর কাবির আলী (১৪) কে তার বাবা-মা ও স্বজনদের নিকট ফিরিয়ে দিল পাবনার জেলা পুলিশ।

শনিবার (১৪’ নভেম্বর) দুপুর ২টায় পাবনা পুলিশ সুপারের কনফারেন্সরুমে সংবাদ সম্মেলনের মাধ্যমে কিশোর কে তার পারিবারিক স্বজনদের কাছে হাতে তুলে দেওয়া হয়। এ সময় পাবনার পুলিশ সুপার রফিকুল ইসলাম বিপিএম,পিপিএম কিশোরের জন্য বাবা-মায়ের হাতে নগদ ১০ হাজার টাকা এবং পাবনা সদর থানার অফিসার ইনচার্জ নাসিম আহমেদ ৫ হাজার টাকা প্রদান করেন।

মঙ্গলবার (১০’ নভেম্বর) পাবনা শহরের জনৈক এক ব্যক্তি এই কিশোর ছেলেটিকে সড়কে পেয়ে নিরাপত্তার জন্য দ্রুত থানাতে হস্তান্তর করেন। শান্ত স্বভাবের এই কিশোর আকার ইঙ্গিত ছাড়া কোন কথা বলতে পারে না। কিশোরটিকে নিয়ে পাবনা সদর থানার অফিসার ইনচার্জ নাসিম আহমেদ সুজারনগর সেমিনার করেন সন্ধ্যান চেয়ে। স্থানীয় কেউ যদি এই কিশোর ছেলেটির সন্ধান জেনে থাকেন তবে অবশ্যই তাকে পাবনা সদর থানায় দ্রুত যোগাযোগের জন্য অনুরোধ জানান সদর থানা পুলিশ। গেল কয়েকদিন যাবৎ থানায় কিশোরটিকে পাবনা সদর থানার অফিসার ইনচার্জ নাসিম আহমেদ নিজ সন্তানের ন্যায় মানবিকতার সাথে খাবার ও পোষাক দিয়ে ছেলেটি লালন পালন করেন।

গত ১৫’ অক্টোবর ২০২০ খ্রি. চাপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার মরদানা গ্রামের নুরুল হুদার ছেলে শারীরিক ও বাক প্রতিবন্ধী কাবির আলী হারিয়ে যায়। তার পরিবারের সদস্যরা অনেক খোঁজাখুজির পর না পেয়ে ১৮ অক্টোবর শিবগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করেন (যার নং- ৮৫৪)। তারপরও পরিবার তাদের বিভিন্ন এলাকায় যুবকদের নিয়ে অনেক খোঁজাখুজি করেও কাবির’র সন্ধ্যান পায় না। অবশেষে তাদের এলাকার বড় ভাই পাবনা জেলায় প্রাইভেট কোম্পানীতে চাকরি করেন। সে পাবনা জেলার সুজানগর যুবসমাজের একটি ফেসবুক পেজে কাবির আলীর ছবি দিয়ে তার সন্ধ্যান ব্যাপারে জানতে পারেন। তখন কাবিরের ছবি স্কিনসট দিয়ে পাঠিয়ে দিলে প্রাথমিক নিশ্চিত হয়। তারপর পাবনা সরকার ট্রাভেলস নামক বাসের পেছন থেকে নাম্বর নিয়ে কথা বললে তারা পাবনা থানা পুলিশের সাথে যোগাযোগ করার পরামর্শ দেন। অবশেষে পাবনা সদর থানা পুলিশ পরিবারের সাথে ভিডিও কনফারেন্স হারিয়ে যাওয়া কাবিরকে চুরান্তভাবে নিশ্চিত করেন। শনিবার (১৪’ নভেম্বর) দুপুর ২টায় পাবনা পুলিশ সুপারের কনফারেন্সরুমে কাবিরকে তার পারিবারিক সদস্যদের নিকট তুলে দেওয়া হয়। এ সময় পাবনার পুলিশ সুপার রফিকুল ইসলাম বিপিএম,পিপিএম বলেন কিশোরটি অনেক বুদ্ধিমান। তাকে টেকনিক্যাল ট্রেডে পড়ানোর ব্যাপারে পরিবারিক সদস্যদের পরামর্শ দেন। এরজন্য পাবনা জেলা পুলিশ থেকে তাকে সব ধরনের আর্থিক সহযোগিতার আশ্বাস দেওয়া হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat