ব্রেকিং নিউজ :
‘অনিশ্চিত সময়’ মোকাবেলায় মিউজিক ভিডিও প্রকাশ বাংলাদেশী-মার্কিন বিজ্ঞানীর ওআইসির পররাষ্ট্র মন্ত্রীদের বৈঠক আগামীকাল ফেনীতে লাইসেন্স ও অনুমোদনহীন ওষুধ বিক্রি করায় জরিমানা সিলেট বিভাগে ২৪ ঘন্টায় করোনায় সুস্থ ৫৬ জন জানুয়ারি থেকে ইএফডিতে ভ্যাট পরিশোধকারীদের জন্য লটারি মেধা, জ্ঞান, বুদ্ধি ও মননকে দেশের কাজে লাগাতে সরকারি কর্মচারিদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আওয়ামী লীগে দুষ্টের দমন ও শিষ্টের লালন নীতি অনুসরণ করা হয় : ওবায়দুল কাদের সৌদি সহায়তায় ৮ বিভাগে আটটি ‘আইকনিক মসজিদ’ নির্মিত হবে : প্রধানমন্ত্রী শীঘ্রই ভুয়া অনলাইনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা : তথ্যমন্ত্রী তথ্য মন্ত্রণালয়ের নতুন সচিব খাজা মিয়া
  • আপডেট টাইম : 17/11/2020 03:38 PM
  • 7 বার পঠিত

করোনা মহামারীর কারণে এক বছরের জন্য বাতিল হয়ে যাওয়া টোকিও অলিম্পিকে দর্শকদের উপস্থিতির ব্যাপারে অত্যন্ত আত্মবিশ্বাসী মনোভাব পোষণ করেছেন আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (আইওসি) প্রধান থমাস বাখ।
টোকিওতে জাপানের প্রধানমন্ত্রী ইওশিহিদে সুগার সাথে এক সৌজন্য সাক্ষাত শেষে বাখ এই আশাবাদ ব্যক্ত করেছেন। এ সময় আইওসি প্রধান বলেন, ‘আমরা সবাই একসাথে এই বিষয়টিতে গুরুত্ব দিচ্ছি। সকলের সামনে একটি ভিন্ন ইমেজ গড়ে তুলতে চাই। আশা করছি আগামী বছর আমরা সঠিক যন্ত্রটাই টুল বক্স থেকে তুলে আনতে পারবো। আশা করছি প্রতিটি ভেন্যুতেই দর্শক প্রবেশের মত অনুকূল পরিবেশ তৈরী হবে। আমি সত্যিই বিষয়টি নিয়ে দারুন আত্মবিশ^াসী।’
এ ব্যাপারে যত বেশী সম্ভব দর্শকের উপস্থিতি নিশ্চিতকরণে আইওসি তাদের সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে। তবে সবকিছুর আগেই আগামী বছর ভ্যাকসিন আসাটা জরুরী বলেও বাখ মনে করেন। দ্বিতীয় বিশ^যুদ্ধের পর প্রথমবারের মত বাতিল হয়ে যাওয়া টোকিও অলিম্পিককে ঘিরে ইতোমধ্যেই কিছুটা হলেও ধোঁয়াশা তৈরী হয়েছে। আর সেই অনিশ্চয়তা গেমস আয়োজন নিয়ে যতটা নয় তার থেকে অনেক বেশী গেমসের সাফল্য নিয়ে। এ্যাথলেট, জাপানীজ নাগরিক ও অলিম্পিকের পৃষ্ঠপোষকদের মানসিক ভাবে চাঙ্গা করতে দুইদিনের সফরে টোকিও এসেছেন বাখ।
বর্তমানে বিশ্বজুড়ে করোনা মহামারীর দ্বিতীয় ধাপ বয়ে যাচ্ছে। যে কারনে ইউরোপসহ বিশ্বের অনেক দেশেই নতুন করে লক ডাউন ঘোষনা করা হয়েছে। আর এই পরিস্থিতিতে আরো একবার আগামী বছর গেমস আয়োজন নিয়ে প্রশ্ন উঠেছে। ৬০ শতাংশেরও বেশী পৃষ্ঠপোষক এখনো আগামী বছর পর্যন্ত তাদের চুক্তি বৃদ্ধি করেছে। স্থানীয় গণমাধ্যম সূত্র এই দাবী জানিয়েছে। জাপানের নাগরিকরা গেমসের সফলতা নিয়ে দারুন আশাবাদী।
আয়োজক সংস্থা ও জাপানীজ স্থানীয় শীর্ষ কর্মকর্তারা বারবার একটি কথাই বলতে চাচ্ছে, গেমস পুনরায় বাতিলের কোন সম্ভাবনাই নেই। গত সপ্তাহে বিশ^জুড়ে একটি খবর সকলকে স্বস্তি এনে দিয়েছে, ভ্যাকসিনের ট্রায়াল একেবারে শেষ পর্যায়ে রয়েছে। এই খবরে টোকিও কর্মকর্তারাও স্বস্তির নি:শ^াস ফেলেছে। মহামারীর কারনে মার্চে সব ধরনের খেলাধুলা বন্ধ হয়ে যাবার পর এ মাসেই প্রথমবারের মত টোকিওতে চার জাতির জিমন্যাস্টিক্স প্রতিযোগিতা সফলভাবেই অনুষ্ঠিত হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...