ব্রেকিং নিউজ :
‘অনিশ্চিত সময়’ মোকাবেলায় মিউজিক ভিডিও প্রকাশ বাংলাদেশী-মার্কিন বিজ্ঞানীর ওআইসির পররাষ্ট্র মন্ত্রীদের বৈঠক আগামীকাল ফেনীতে লাইসেন্স ও অনুমোদনহীন ওষুধ বিক্রি করায় জরিমানা সিলেট বিভাগে ২৪ ঘন্টায় করোনায় সুস্থ ৫৬ জন জানুয়ারি থেকে ইএফডিতে ভ্যাট পরিশোধকারীদের জন্য লটারি মেধা, জ্ঞান, বুদ্ধি ও মননকে দেশের কাজে লাগাতে সরকারি কর্মচারিদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আওয়ামী লীগে দুষ্টের দমন ও শিষ্টের লালন নীতি অনুসরণ করা হয় : ওবায়দুল কাদের সৌদি সহায়তায় ৮ বিভাগে আটটি ‘আইকনিক মসজিদ’ নির্মিত হবে : প্রধানমন্ত্রী শীঘ্রই ভুয়া অনলাইনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা : তথ্যমন্ত্রী তথ্য মন্ত্রণালয়ের নতুন সচিব খাজা মিয়া
  • আপডেট টাইম : 18/11/2020 12:10 PM
  • 11 বার পঠিত

গত কয়েকমাস ধরে করোনার তীব্র আক্রমণে পর্যুদস্ত ব্রাজিল এখন দ্বিতীয় দফায় সংক্রমণের হুমকিতে রয়েছে।
ইতোমধ্যে আমেরিকা ও ইউরোপ দ্বিতীয় দফার সংক্রমণ সামলাতে হিমশিম খাচ্ছে।
বিশে^ যুক্তরাষ্ট্রের পরই ব্রাজিলে করোনার সংক্রমণে সবচেয়ে বেশি লোক মারা গেছে। এ সংখ্যা ৬৬ হাজারেরও বেশি। দেশটিতে গত জুন থেকে আগস্ট পর্যন্ত প্রতিদিন ১ হাজারেরও বেশি লোক করোনায় মারা গেছে। কিন্তু গত সপ্তাহের প্রথম থেকে প্রতিদিনের মৃত্যু ৩৫০ জনে নেমে আসার পর তা আবার বাড়তে শুরু করেছে। এখন এ সংখ্যা ৪শ’ ছাড়িয়ে গেছে। এছাড়া হাসপাতালেও করোনা রোগীর ভর্তির সংখ্যা বেড়ে গেছে।
ভাইরাসে তীব্রভাবে সংক্রমিত সাও পাওলো রাজ্যে গত সপ্তাহে হাসপাতালে কোভিড-১৯ রোগী ভর্তি সংখ্যা ১৮ শতাংশ বেড়ে গেছে।
ইউনিভার্সিটি অব সাও পাওলো’র হেলথ ইন্টিলিজেন্স ল্যাব প্রধান ডোমিনগস আলভেস বলেন, আমরা ইতোমধ্যে সম্ভবত দ্বিতীয় দফার সংক্রমণের শিকার হয়েছি।
তিনি একে উদ্বেগজনক পরিস্থিতি উল্লেখ করে দ্বিতীয় দফার সংক্রমণ নিয়ন্ত্রণে জরুরি ভিত্তিতে গণহারে করোনা পরীক্ষার প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন।
দেশটির প্রেসিডেন্ট জায়ের বলসনারো বলেন, দ্বিতীয় দফার সংক্রমণ শুরু হলে আমাদেরকে তা মোকাবেলা করতে হবে। তা না হলে আমাদের অর্থনীতি সত্যিকারভাবেই ধসে যাবে।
ডানপন্থী এই নেতা আরো বলেন, অর্থনীতির ওপর লকডাউনের প্রভাব ভাইরাসের চেয়েও ক্ষতিকর।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...