ব্রেকিং নিউজ :
‘অনিশ্চিত সময়’ মোকাবেলায় মিউজিক ভিডিও প্রকাশ বাংলাদেশী-মার্কিন বিজ্ঞানীর ওআইসির পররাষ্ট্র মন্ত্রীদের বৈঠক আগামীকাল ফেনীতে লাইসেন্স ও অনুমোদনহীন ওষুধ বিক্রি করায় জরিমানা সিলেট বিভাগে ২৪ ঘন্টায় করোনায় সুস্থ ৫৬ জন জানুয়ারি থেকে ইএফডিতে ভ্যাট পরিশোধকারীদের জন্য লটারি মেধা, জ্ঞান, বুদ্ধি ও মননকে দেশের কাজে লাগাতে সরকারি কর্মচারিদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আওয়ামী লীগে দুষ্টের দমন ও শিষ্টের লালন নীতি অনুসরণ করা হয় : ওবায়দুল কাদের সৌদি সহায়তায় ৮ বিভাগে আটটি ‘আইকনিক মসজিদ’ নির্মিত হবে : প্রধানমন্ত্রী শীঘ্রই ভুয়া অনলাইনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা : তথ্যমন্ত্রী তথ্য মন্ত্রণালয়ের নতুন সচিব খাজা মিয়া
  • আপডেট টাইম : 18/11/2020 01:10 PM
  • 11 বার পঠিত

কুমিল্লা (দক্ষিণ), জেলা শহরের প্রধান প্রধান সড়কে ব্যাটারি চালিত রিকশা ও অটোরিকশা চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে জেুলা প্রশাসন। শহরের টমছম ব্রীজ, পুলিশ লাইন, ফৌজধারী ও রাজগঞ্জ থেকে কান্দিরপাড় মূখী সড়কে এ তিন চাকার যানবাহনগুলো চলাচলে নিষেধাজ্ঞা জারি করে প্রশাসন। বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের সংক্রামণ ঝুঁকি এড়ানো এবং শহরের চলমান যানজট নিরসনে ব্যাটারি চালিত অটোরিকশা এবং ব্যাটারি চালিত রিকশার উপর এ নিষেধাজ্ঞা জারি করা হয়।
বুধবার বেলা সাড়ে ১১টায় কুমিল্লা জেলা ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর মো. এমদাদ হোসেন জানান, সা¤প্রতি কুমিল্লায় শহরে তিন চাকার যানবাহনের সংখ্যা বেড়েছে। যার কারণে শহরের গুরুত্বপূর্ণ জায়গাগুলোতে যানজট হচ্ছে। এ যানজটের একটি প্রধান কারণ ব্যাটারি চালিত রিকশা এবং অটোরিকশা সংখ্যায় বেড়ে যাওয়া। নিষিদ্ধ এ যানবাহনগুলো সড়কের উপর স্ট্যান্ড করে দাঁড়ানোর নিয়ম নেই। কিন্তু যানবাহনগুলো সড়কের উপর দাঁড়ানোর ফলে বিশৃঙ্খলা সৃষ্টি হচ্ছে । যার কারণে স্থানীয় ব্যাটারি চালিত এ যানবাহনের বিরুদ্ধে নিষেধাজ্ঞার পদক্ষেপ নেওয়া হয়। তিনি আরও জানান, নিষেধাজ্ঞার পরও নগরীর টমছম, পুলিশ লাইন, ফৌজধারি ও রাজগঞ্জ এলাকা দিয়ে যানবাহনগুলো প্রবেশে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্ব-স্ব স্থানে ট্রাফিক পুলিশের সদস্য নিয়োজিত রাখা হয়। কিন্তু তারপরও কিছু সংযোগ সড়ক দিয়ে নিষিদ্ধ এ যানবাহন সড়কে প্রবেশ করায় যানজট দেখা দিচ্ছে। এয়াড়াও বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের সংক্রামণ ঝুঁকি এড়ানোর জন্য শহরের মধ্যে চাপ কমাতে এ উদ্যোগে নেওয়া হয় বলে জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...