ব্রেকিং নিউজ :
‘অনিশ্চিত সময়’ মোকাবেলায় মিউজিক ভিডিও প্রকাশ বাংলাদেশী-মার্কিন বিজ্ঞানীর ওআইসির পররাষ্ট্র মন্ত্রীদের বৈঠক আগামীকাল ফেনীতে লাইসেন্স ও অনুমোদনহীন ওষুধ বিক্রি করায় জরিমানা সিলেট বিভাগে ২৪ ঘন্টায় করোনায় সুস্থ ৫৬ জন জানুয়ারি থেকে ইএফডিতে ভ্যাট পরিশোধকারীদের জন্য লটারি মেধা, জ্ঞান, বুদ্ধি ও মননকে দেশের কাজে লাগাতে সরকারি কর্মচারিদের প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আওয়ামী লীগে দুষ্টের দমন ও শিষ্টের লালন নীতি অনুসরণ করা হয় : ওবায়দুল কাদের সৌদি সহায়তায় ৮ বিভাগে আটটি ‘আইকনিক মসজিদ’ নির্মিত হবে : প্রধানমন্ত্রী শীঘ্রই ভুয়া অনলাইনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা : তথ্যমন্ত্রী তথ্য মন্ত্রণালয়ের নতুন সচিব খাজা মিয়া
  • আপডেট টাইম : 18/11/2020 08:31 PM
  • 12 বার পঠিত

প্রকৃতিতে শীত নামায় আজ বুধবার থেকে আবার মামলার শুনানিতে কালো কোট পরছেন বিচারক ও আইনজীবীগণ।
দেশে করোনাভাইরাস সংক্রমণের প্রেক্ষাপটে গত তিন মাস কালো কোট ও গাউন পরা ছাড়া সাদা সার্ট ব্যান্ড পড়ে মামলায় অংশ নিতেন আইনজীবীরা।
আজ সকাল থেকেই শারীরিক উপস্থিতির ও ভার্চুয়াল মাধ্যমে চলা আদালতে কালো কোট পরে উপস্থিত হতে দেখা যায় বিচারক ও আইনজীবীদের। তবে এখনো করোনার সংক্রমণ থাকায় স্বাস্থ্যবিধির বিবেচনায় কোটের ওপরে গাউন পরা বাধ্যাতামূলক করা হয়নি।
কোর্ট ড্রেসের বিষয়ে সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবরের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘আসন্ন শীত মৌসুমে সুপ্রিমকোর্টের উভয় বিভাগের বিচারপতিরা শারীরিক উপস্থিতিতে এবং ভার্চুয়াল পদ্ধতিতে মামলা শুনানিকালে টার্নড আপ সাদা কলার ও সাদা ব্যান্ডসহ সাদা শার্ট ও প্যান্ট/শাড়ি বা সালোয়ার কামিজ এবং কোট পরিধান করবেন। আর ‘সুপ্রিম কোর্টের আইনজীবীরা শারীরিক উপস্থিতিতে এবং ভার্চুয়াল পদ্ধতিতে মামলা শুনানিকালীন টার্নড আপ সাদা কলার ও সাদা ব্যান্ডসহ সাদা শার্ট ও প্যান্ট/শাড়ি বা সালোয়ার কামিজ এবং কালো কোট/শেরওয়ানি পরিধান করবেন।’
গত আগস্টে করোনাভাইরাস সংক্রমণ ঝুকির মধ্যে আদালত চলায় স্বাস্থ্যবিধির কথা বিবেচনা করে আইনজীবী ও বিচারকদের কালো কোট ও গাউন পরা ছাড়াই সাদা শার্ট ও প্যান্ট/শাড়ি বা সালোয়ার কামিজ পরে মামলার শুনানিতে অংশ নেয়ার সুযোগ দিয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়। তারপর থেকে গত ৩ মাস শারীরিক উপস্থিতিতে এবং ভার্চুয়াল পদ্ধতিতে মামলার শুনানিকালে কোট ও গাউন ছাড়াই অংশ নিয়েছেন বিচারক এবং আইনজীবীরা।
শীত আসায় কাল কোট যুক্ত করে বিজ্ঞপ্তি প্রকাশ করলো সুপ্রিমকোর্ট প্রশাসন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...