ব্রেকিং নিউজ :
জাপান বাংলাদেশকে ২,২৯৪ মিলিয়ন জাপানি ইয়েন দেবে; চুক্তি স্বাক্ষর চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ শরীয়তপুরে জাতীয় শুদ্ধাচার কর্ম পরিকল্পনা কৌশল বাস্তবায়ন বিষয়ক মতবিনিময় ভুটানের রাজার আমন্ত্রণে ভুটানে যাচ্ছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২০-১১-২৩
  • ৬৮৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

যুক্তরাষ্ট্রের নব-নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন তার পররাষ্ট্রমন্ত্রী হিসেবে অভিজ্ঞ কূটনীতিক অ্যান্টোনি ব্লিনকেনকে মনোনয়ন দেয়ার পরিকল্পনা করছেন। ডোনাল্ড ট্রাম্প চিরাচরিত মিত্রদের এড়িয়ে চলার পর এমন সিদ্ধান্ত জোটবদ্ধতায় ফিরে যাওয়ার ইঙ্গিত বলে মনে করা হচ্ছে। রোববার মার্কিন সংবাদ মাধ্যমে পরিবেশিত খবরে একথা বলা হয়েছে। খবর এএফপি’র।
৫৮ বছর বয়সী ব্লিনকেন হচ্ছেন বাইডেনের দীর্ঘকালীন একজন সহযোগী। বারাক ওবামার শাসনামলে ব্লিনকেন মার্কিন উপ-পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করেন।
ব্লুমবার্গ ও নিউইয়র্ক টাইমস’র খবরে বলা হয়, তাকে মনোনয়ন দেয়ার পরিকল্পনা করা হচ্ছে। বাইডেন মঙ্গলবার এ সিদ্ধান্তের ঘোষণা দিতে পারেন বলে আশা করা হচ্ছে।
মার্কিন সিনেট নিশ্চিত করলে ব্লিনকেন মাইক পম্পেও’র স্থলাভিষিক্ত হবেন।
দেশটির শীর্ষ কূটনীতিক হিসেবে ব্লিনকেনের নিয়োগ ট্রাম্পের শাসনামলে এড়িয়ে চলা যুক্তরাষ্ট্রের চিরাচতি মিত্রদের সহযোগিতা পুনরায় নিশ্চিত করতে পারে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat