ব্রেকিং নিউজ :
মৃত্যুঞ্জয়ী শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন : পররাষ্ট্রমন্ত্রী বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি বিমানবন্দর এলাকায় বাসের ধাক্কায় এক প্রকৌশলী নিহত সুনামগঞ্জের দেখার হাওরে কৃষকদের নিয়ে ধান কাটলেন কৃষিমন্ত্রী চুয়াডাঙ্গায় তীব্র তাপ প্রবাহ, সর্বোচ্চ তাপমাত্রা ৪১.৩ ডিগ্রি সেলসিয়াস বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী ভারতের নির্বাচনে হিন্দু জাতীয়তাবাদী মোদির জয় প্রায় নিশ্চিত বিশ্বকাপে নারাইনকে চান পাওয়েল জাতির পিতার সমাধিতে রেলওয়ের নবনিযুক্ত মহাপরিচালকের শ্রদ্ধা শিশু হাসপাতালের আগুন সম্পূর্ণ নির্বাপন
  • প্রকাশিত : ২০২০-১১-২৪
  • ৬২২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

 জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, প্রতিযোগিতাপূর্ণ বিশ্বে টিকে থাকতে অন্তর্ভুক্তি ও জবাবদিহিমূলক জনপ্রশাসন গড়ে তুলতে হবে।
আজ মঙ্গলবার জাতিসংঘের ডেভেলপমেন্ট অফ ইকোনমিক্স এন্ড সোসাল এ্যাফেয়ার্স (ইউএনডিইএসএ) এবং দক্ষিণ কোরিয়ার ইন্টেরিয়র এন্ড সেফটি মন্ত্রণালয় আয়োজিত আন্তর্জাতিক সিম্পোজিয়ামে ভার্চুয়ালি যুক্ত হয়ে মূল প্রবন্ধ উপস্থাপনকালে তিনি এ কথা বলেন ।
ফরহাদ হোসেন বলেন, বর্তমান বিশ্বায়নের যুগে আমাদেরকে প্রতিনিয়ত বিভিন্ন ধরনের চ্যালেঞ্জের সম্মুখীন হতে হয়। এই চ্যালেঞ্জগুলো মোকাবেলা করে সফলভাবে টিকে থাকতে হলে দক্ষ, অন্তর্ভুক্তি ও জবাবদিহিমূলক জনপ্রশাসন গড়ে তুলতে হবে। আমরা ইতোমধ্যে বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক চ্যালেঞ্জ মোকাবেলা করে, নিজেদেরকে প্রমাণ করতে সক্ষম হয়েছি।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। দেশের নাগরিকদের মাঝে অবাধ তথ্য প্রবাহ নিশ্চিত করা সহ গণতান্ত্রিক শাসন সুসংহত করতে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে।
জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, জনসেবা নিশ্চিত করতে দক্ষ জনবল তৈরি সহ সরকারি প্রতিষ্ঠানগুলোকে আরো শক্তিশালী করে গড়ে তুলতে হবে। প্রাতিষ্ঠানিক স্বচ্ছতা, জবাবদিহিতা এবং সক্ষমতা বৃদ্ধিতে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি প্রণয়ন করা হয়েছে।
জাতিসংঘের অষ্টম মহাসচিব বান কি মুন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এছাড়াও দক্ষিণ কোরিয়ার ইন্টেরিয়র এন্ড সেফটি মন্ত্রণালয়ের মন্ত্রী চিন ইয়ং, ইউএনডিইএসএ-এর আন্ডার সেক্রেটারি জেনারেল লিউ জেনমিন, ইনচেয়ন মেট্রোপলিটন সিটির মেয়র নামচুন পার্ক অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat