ব্রেকিং নিউজ :
জাপান বাংলাদেশকে ২,২৯৪ মিলিয়ন জাপানি ইয়েন দেবে; চুক্তি স্বাক্ষর চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ শরীয়তপুরে জাতীয় শুদ্ধাচার কর্ম পরিকল্পনা কৌশল বাস্তবায়ন বিষয়ক মতবিনিময় ভুটানের রাজার আমন্ত্রণে ভুটানে যাচ্ছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২০-১১-২৫
  • ৬৯১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

এফআরটাওয়ার মামলায় ১৮ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিলের অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।আজ বুধবার রাজধানীর সেগুন বাগিচাস্থ দুদকের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে এ অনুমোদন দেয়া হয়।
দুদকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়।
এতে বলা হয়, এরআগে দুদকের উপপরিচালক মো. আবুবকর সিদ্দীক বাদি হয়ে ২০১৯ সালের ২৫ জুন মামলাটি দায়ের করেন। মামলায় ১৮জনকে চার্জশিটভূক্ত করা হয়েছে।
চার্জশিটভূক্তরা হলেন, ভবনের ইজারা গ্রহীতা সৈয়দ মো. হোসাইন ইমাম ফারুক (এস এম এইচ আই ফারুক), রূপায়ন হাউজিং এস্টেট লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক ও বর্তমান চেয়ারম্যান লিয়াকত আলী খান মুকুল (এল এ মুকুল), কাসেম ড্রাইসেলস লিমিটেড বর্তমানে-কাসেম ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তাসভীর-উল-ইসলাম, প্রাক্তন ইমারত পরিদর্শক, পরবর্তীতে সহকারি অথরাইজড অফিসার মো. নজরুল ইসলাম, পরিচালক (এস্টেট) মো. শামসুল আলম, প্রাক্তন উপপরিচালক (এস্টেট) মুহাম্মদ শওকত আলী, প্রাক্তন সহকারি পরিচালক (এস্টেট) শাহ মো. সদরুল আলম, প্রাক্তন তত্ত্বাবধায়ক (এস্টেট) জাহানারা বেগম, (৯) প্রাক্তন পরিদর্শক মো. মেহেদউজ্জামান, নি¤œমান সহকারি কাম মুদ্রাক্ষরিক মুহাম্মদ মজিবুর রহমান মোল্লা, অফিস সহকারি কাম কম্পিউটার অপারেটর মো. এনামুল হক, প্রাক্তন পরিচালক (এস্টেট) মো. আবদুল্লাহ-আল-বাকী, প্রাক্তন তত্ত্বাবধায়ক মো. মোফাজ্জেল হোসেন, উচ্চমান সহকারি মো. সাইফুল আলম, ইমারত পরিদর্শক (নক্সা জমা গ্রহণকারি) ইমরুল কবির, ইমারত পরিদর্শক (নক্সা জমা গ্রহণকারি) মো. শওকত আলী, উচ্চমান সহকারি (ইস্যুকারী) (সাময়িক বরখাস্ত) মো. শফিউল্লাহ, ও প্রাক্তন অথরাইজড অফিসার, মো. শফিকুল ইসলাম।
আসামিদের মধ্যে দু’একজন বাদে সকলেই রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের কর্মকর্তা-কর্মচারি বলে দুদক সূত্রে জানা যায়।
আসামিরা পরস্পর যোগসাজশে প্রতারণা, জালিয়াতি ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে ইমারত নির্মাণ বিধিমালা, ১৯৯৬ এর বিধি-বিধান লঙ্ঘন করে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের নিকট হতে ছাড়পত্র ইস্যু, ফি জমা ও নক্্শা অনুমোদন না নিয়ে ভূয়া নক্্শা সৃজন ও এফ আর টাওয়ারের ১৯ হতে ২৩তলা পর্যন্ত নির্মাণ করে আর্থিক প্রতিষ্ঠানের নিকট বন্ধক প্রদান, ফ্লোর বিক্রি ও অগ্নিকান্ডে জনসাধারণের জানমালের ব্যাপক ক্ষতিসাধন করেছে বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়।
এছাড়া মামলার তদন্তকালে অপরাধের অভিযোগ প্রমাণিত না হওয়ায় ৭ জনকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat