ব্রেকিং নিউজ :
কুমিল্লা টাউন হল মাঠে আগামীকাল শিব নারায়ন দাশের প্রতি শেষ শ্রদ্ধা নীলফামারীতে ৩ হাজার ১৭০ জন চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী নাসুম-ইমরুল নৈপুন্যে ডিপিএলে অষ্টম জয় মোহামেডানের টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২০-১১-২৫
  • ৬৪০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো মঙ্গলবার বলেছেন, কানাডিয়ানরা ২০২১ সালের গোড়ার দিকে প্রথম ডোজ কোভিড-১৯ টিকা পাওয়ার আশা করতে পারে। যে সব দেশ নিজেরাই টিকা উৎপাদনে সক্ষম তাদের তুলনায় দেরি করে তারা তা পাবে।
ট্রুডো এক সংবাদ সম্মেলনে জানান, কানাডার ভ্যাকসিন উৎপাদন করার ক্ষমতা নেই। তিনি বলেন, কয়েক দশক আগে আমাদের এ ধরণের সামর্থ থাকলেও এখন আর তা নেই।
তিনি বলেন, যুক্তরাষ্ট্র, জার্মানি এবং যুক্তরাজ্যের মতো দেশগুলোর ফার্মাসিউটিক্যালস সুবিধা রয়েছে। যে কারণে তারা স্পষ্টতই অগ্রাধিকারের ভিত্তিতে তাদের নাগরিকদের সহায়তা দিতে চলেছে। খবর এএফপি’র।
তিনি আরো বলেন, কানাডিয়ানদের সরাসরি সহায়তা করার সক্ষমতা ছাড়া আগামী বছরগুলোতে আমরা আর কোনো মহামারী পরিস্থিতির শিকার হতে চাই না।
মঙ্গলবার পর্যন্ত কানাডায় কোভিড-১৯ আক্রান্তদের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৪০ হাজার। এতে মৃত্যু হয়েছে ১১ হাজার ৫০০ জনের।
ফেডারেল সরকার দেশটির ৩৮ মিলিয়ন জনগোষ্ঠির জন্য ৩০০ মিলিয়নের বেশি ভ্যাকসিন ডোজ সংগ্রহ করার জন্য অ্যাস্ট্রাজেনেকা, ফাইজার এবং বায়োনটেক, সানোফি ও জিএসকে, নোভাভ্যাক্স, জনসন এন্ড জনসন, মেডিকাগো ও মোডার্নার সঙ্গে চুক্তি করেছে।
ট্রুডো বলেন, ‘আমরা সরবরাহের আগে সেগুলোর কার্যকারিতা ও সুরক্ষা নিশ্চিত করার জন্য কাজ করছি এবং হেলথ কানাডা কোম্পানিগুলোর সরবরাহকৃত সকল তথ্য বিশ্লেষণ করছে।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat