• প্রকাশিত : ২০২০-১১-২৫
  • ৬১৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর মাধ্যমে সম্প্রচারিত টেলিভিশন চ্যানেলগুলোর সম্প্রচারের মান পর্যবেক্ষণে মনিটরিং সেন্টার উদ্বোধন করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
মন্ত্রী আজ বুধবার প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের (বিএসসিএল) প্রধান কার্যালয়ে স্থাপিত নবনির্মিত মনিটরিং সেন্টারের আনুষ্ঠানিক কার্যক্রম উদ্বোধন করেন।
এ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর তথ্য প্রযুক্তির সুবিধা নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তরসমূহের মাধ্যমে কিভাবে জনগণের সেবার মান বৃদ্ধি করা যায় সে বিষয়টি বিবেচনা করা হচ্ছে।
স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ এ কথা জানানো হয়।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার উপস্থিত ছিলেন।
এ সময় মনিটরিং সেন্টারের পাশাপাশি সিএসসিএল- এর বেশ কিছু উদ্ভাবনী সেবা যেমন স্যাটেলাইটের ভি-স্যাট প্রযুক্তির মাধ্যমে প্রত্যন্ত অঞ্চলসমূহে মোবাইল ফোনের বেইজ টান্সসিভার ষ্টেশন (বিটিএস)- এ সংযোগ স্থাপন, এক টেলিফোন এক্সচেঞ্জ থেকে অন্য এক্সচেঞ্জে সংযোগ স্থাপন, ভিডিও সার্ভেলেন্স সিস্টেম পরিচালনা করা ইত্যাদি প্রদর্শনের ব্যবস্থা করা হয়।
বিএসসিএল’র চেয়ারম্যান ড. শাজাহান মাহমুদ সভাপতিত্বে অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়সমূহ ও বিএসসিএল’র ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat