ব্রেকিং নিউজ :
জাপান বাংলাদেশকে ২,২৯৪ মিলিয়ন জাপানি ইয়েন দেবে; চুক্তি স্বাক্ষর চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ শরীয়তপুরে জাতীয় শুদ্ধাচার কর্ম পরিকল্পনা কৌশল বাস্তবায়ন বিষয়ক মতবিনিময় ভুটানের রাজার আমন্ত্রণে ভুটানে যাচ্ছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২০-১১-২৬
  • ৬৪৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বিশ্ব ব্যাংকের সাবেক প্রেসিডেন্ট জেমস উলফেনসন মারা গেছেন। বুধবার ৮৬ বছর বয়সে তিনি মারা যান।বিশ্ব ব্যাংক গ্রুপ প্রেসিডেন্ট ডেভিড মালপাস তার প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেছেন, উলফেনসন দারিদ্র্য দূর করতে এবং দুর্নীতি রোধে তার প্রচেষ্টা দ্বিগুণ করেছেন। এছাড়া তিনি গরীবদের পক্ষে কথা বলেছেন এবং উন্নয়ন বিনিয়োগের প্রভাবকে বিস্তৃত করেছেন।
মালপাস আরো বলেন, উলফেনসন বিশ্ব ব্যাংক গ্রুপকে রূপান্তর করেছেন। বিকেন্দ্রীকরণ, ব্যাংক প্রযুক্তির অগ্রসর এবং সংস্থাটিকে আরো খোলা ও স্বচ্ছ্ব করেছেন।
উলফেনসন অষ্ট্রেলিয়ার সিডনিতে জন্ম নেন। তিনি অষ্ট্রেলিয়ার ল ফার্মে আইনজীবী হিসেবে কাজ করেন। ১৯৫৯ সালে তিনি হার্ভাড ইউনিভার্সিটি থেকে এমবিএ ডিগ্রী লাভ করেন।
উলফেনসন ১৯৮০ সালে মার্কিন নাগরিকত্ব গ্রহণ করেন। ম্যানহাটনের নিজ বাড়িতেই তিনি মারা যান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat