ব্রেকিং নিউজ :
মিয়ানমারে সড়ক দুর্ঘটনায় নিহত ১, আহত ২৭ জন রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন জাতির পিতার সমাধিতে বিএসএমএমইউ ভিসির শ্রদ্ধা চাঁদপুরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু মাদক বিক্রির অভিযোগে ৪০ জন গ্রেফতার শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপি’কে অন্ধকারে ঠেলে দিয়েছে: ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে আইপিইউ অ্যাসেম্বলি শেষে দেশে ফিরেছেন স্পিকার জাতিসংঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান গাজার জন্য জরুরি ত্রাণ পৌঁছে দিতে ইসরাইলকে নির্দেশ বিশ্বের সর্বোচ্চ আদালতের
  • প্রকাশিত : ২০২০-১১-২৭
  • ৫৯২ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বৃহস্পতিবার বলেছেন, মার্কিন নির্বাচনে জো বাইডেনের বিজয় সরকারিভাবে নিশ্চিত করা হলে তিনি হোয়াইট হাউস ত্যাগ করবেন। একই সময় তিনি নির্বাচনে ভোট জালিয়াতির কথাও পুনর্ব্যক্ত করেন। খবর এএফপি’র।
ট্রাম্প ভোট জালিয়াতির যুক্তিহীন অভিযোগ তুলে এ নির্বাচনের ফলাফল মেনে নিতে অস্বীকার করে তাতে বাধা দেয়ার নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন করেন এবং এ ব্যাপারে তিনি যুক্তরাষ্ট্রের আদালতে ভিত্তিহীন আইনগত চ্যালেঞ্জ করেন যা বিচারক নাকচ করে দেন।
যুক্তরাষ্ট্রের ৩ নভেম্বরের নির্বাচনের পর থেকে সাংবাদিকদের করা তার প্রথম প্রশ্নগুলোর উত্তরে বলা হয়, আগামী ২০ জানুয়ারি বাইডেনের অভিষেকের আগে ট্রাম্প কেবলমাত্র এক মেয়াদে দায়িত্ব পালন করবেন প্রেসিডেন্ট এমন পদক্ষেপ মেনে নেয়ার কাছাকাছি চলে এসেছেন।
ইলেক্টোরাল কলেজ বাইডেনের বিজয় নিশ্চিত করলে তিনি হোয়াইট হাউস ত্যাগ করবেন কি-না জানতে চাইলে ট্রাম্প বলেন, ‘অবশ্যই তখন আমি হোয়াইট হাউস ছেড়ে চলে যাবো এবং আপনারা তা জানবেন।’
তিনি বলেন, তবে ‘এক্ষেত্রে তারা ভুল করলে তা মেনে নেয়ার বিষয়টি অনেক কঠিন হবে।’
তিনি বলেন, ‘আমি মনে করি এখন এবং ২০ জানুয়ারির মাঝামাঝি সময়ের মধ্যে আরো অনেক কিছু ঘটবে।’
হোয়াইট হাউসের বিজয়ী নির্ধারণ করা ইলেক্টোরাল কলেজ বাইডেনের বিজয় সার্টিফাই করতে আগামী ১৪ ডিসেম্বর বৈঠকে বসবে। কেননা, ৩ নভেম্বরের মার্কিন নির্বাচনে বাইডেন ইলেক্টোরাল কলেরজের ৩০৬ ভোট পেয়ে বড় ব্যবধানে এগিয়ে রয়েছেন। ট্রাম্প ইলেক্টোরাল কলেজের ২৩২ ভোট পেয়েছেন। এবারের নির্বাচনে পপুলার ভোটেও বাইডেন ট্রাম্পের চেয়ে এগিয়ে রয়েছেন।
থ্যাঙ্কস গিভিং হলিডে উপলক্ষে ভিডিও লিংকের মাধ্যমে সামরিক বাহিনীর সদস্যদের উদ্দেশ্যে বক্তব্য দেয়ার পর হোয়াইট হাউসে সাংবাদিকদের সাথে কথা বলার সময় ট্রাম্প আবারো কোন প্রমাণ দেয়া ছাড়াই বলেন, ‘এ নির্বাচন জালিয়াতিপূর্ণ ছিল।’
এক দিন আগে তিনি টুইটার বার্তায় বলেন, ‘এ নির্বাচন শতভাগ জালিয়াতিপূর্ণ ছিল। বুধবার তিনি এ নির্বাচন বিষয়ে ঘুরে দাঁড়াতে তার রিপাবলিকান দলের সমর্থকদের প্রতি আহ্বান জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat