ব্রেকিং নিউজ :
বান্দরবানে ১৫০ শিক্ষার্থীকে দেয়া হলো বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা সহায়ক বই ২০৪১ সালের আগেই দেশ সোনার বাংলায় পরিণত হবে : তথ্যমন্ত্রী সন্ত্রাস ও মাদক থেকে বিরত থাকার আহবান পররাষ্ট্রমন্ত্রীর পতেঙ্গা-হালিশহর হবে মডেল টাউন ও বিশেষ অর্থনৈতিক অঞ্চল : রেজাউল করিম কক্সবাজারের মাতারবাড়িতে বেলুনের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে তিনজন নিহত চট্টগ্রামে আ’লীগের ওপর হামলার ঘটনায় বিএনপি’র আরো ৬ কর্মী গ্রেফতার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয় করায় জাতীয় ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১৫, সুুস্থ ৪৮৭ জন সিরাজগঞ্জে নবনির্বাচিত কাউন্সিলর তরিকুল হত্যাকাণ্ডের ঘাতক জাহিদুল গ্রেফতার বাংলাদেশকে ২০ লাখ ডোজ ভ্যাকসিন উপহার দেয়ায় ভারতের প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার শুভেচ্ছা
  • আপডেট টাইম : 01/01/2021 08:41 PM
  • 28 বার পঠিত

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, দেশের ৭০ শতাংশ তরুণ প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশ গড়বে। এ লক্ষ্যে বর্তমান সরকার সকল কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছে।
আজ শুক্রবার বিকালে জেলার সিংড়া উপজেলায় কলম ক্রিকেট একাডেমীর উদ্বোধন উপলক্ষে কলম উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী একথা বলেন।
প্রতিমন্ত্রী পলক বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দ্রুত উন্নত দেশের কাংখিত লক্ষ্যে উপনীত হতে চলেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সুখী-সমৃদ্ধ সোনার বাংলা’র আধুনিক রূপ ডিজিটাল বাংলাদেশ গড়তে কান্ডারী হয়েছেন বঙ্গবন্ধুর দৌহিত্র সজীব ওয়াজেদ জয়।
তিনি বলেন, ‘আধুনিক প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশ গড়তে কার্যকর সকল পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশের এই প্লাটফরমের চালিকাশক্তি হচ্ছে দেশের ৭০ শতাংশ তরুণ। বর্তমানে দেশের সাড়ে চারকোটি শিক্ষার্থীকে প্রযুক্তি শিক্ষায় দক্ষ করে গড়ে তোলা হচ্ছে। অপার সম্ভাবনাময় এই শিক্ষার্থীরাই ডিজিটাল বাংলাদেশ গড়তে হবেন মূল চালিকা শক্তি।’
প্রতিমন্ত্রী বলেন, ‘সুস্থ্য দেহে সুন্দর মন, গড়ে তোলে ক্রীড়াঙ্গন’-এই মন্ত্রে উজ্জীবিত একজন খেলোয়াড় জানেন কিভাবে বিজয়ের আনন্দ উপভোগ করতে হয় আর কিভাবে পরাজয় বরণ করে নিয়ে পরবর্তি লড়াইয়ের প্রস্তুতি নিতে হয়। ক্রীড়াঙ্গন খেলোয়াড়দের সুস্থ্য জীবন দেয়, মাদকাসক্তি ও জঙ্গীবাদের কালোথাবা থেকে দূরে রাখতে সাহায্য করে। তাই প্রগতিশীল অসাম্প্রদায়িক সোনার বাংলা গড়ে তুলতে পড়াশোনার পাশাপাশি প্রত্যেক শিক্ষার্থীকে খেলাধুলা করতে হবে। এ ব্যাপারে অভিভাবকবৃন্দের উচিৎ তাদের সন্তানদের উদ্বুদ্ধ করা।
‘কলম ক্রিকেট একাডেমী’র সভাপতি অধ্যক্ষ শফিকুল ইসলাম দুলুর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট, সিংড়া উপজেলা নির্বাহী অফিসার এম এম সামিরুল ইসলাম, উপ-কর কমিশনার গোলাম কিবরিয়া, কলম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মইনুল হক চুন্নু প্রমুখ।
পরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী কলম ক্রিকেট একাডেমীকে প্রয়োজনীয় ক্রিকেট সামগ্রী হস্তান্তর করেন এবং শীতার্ত মানুষের মাঝে একহাজার দুইশ’ কম্বল বিতরণ করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...