ব্রেকিং নিউজ :
  • প্রকাশিত : ২০২০-১২-৩০
  • ৭০০ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

আগামী ২০২০-২১ শিক্ষাবর্ষে গুচ্ছপদ্ধতিতে ভর্তি পরীক্ষা নিতে এখনো সিদ্ধান্তহীনতায় রয়েছে দেশের ৪ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।
আজ গুচ্ছপদ্ধতিতে ভর্তি পরীক্ষা গ্রহণের বিষয়ে বুয়েট,রুয়েট,চুয়েট ও কুয়েট এর উপাচার্যদের সাথে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সঙ্গে আজ এক মতবিনিময় সভায় এ তথ্য জানা যায়।
সভায় বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্য ও মনোনীত প্রার্থীরা জানান,গুচ্ছপদ্ধতিতে ভর্তি পরীক্ষা নিতে সবাই নীতিগতভাবে একমত। এ বিষয়ে তাদের একাডেমিক কাউন্সিলেরও সম্মতি রয়েছে। তবে,ভর্তি পরীক্ষার কমিটি গঠন ও কেন্দ্র নিয়ে তাদের দ্বিমত রয়েছে।
এ বিষয়ে,ইউজিসি’র পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের দায়িত্বপ্রাপ্ত সদস্য অধ্যাপক আলমগীর বলেন,গুচ্ছপদ্ধতিতেভর্তি পরীক্ষা গ্রহণ বিষয়ে বুয়েটের একাডেমিক কাউন্সিলের দেওয়া সিদ্ধান্তের ওপর অন্য তিনটি প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিগগিরই তাদের সুস্পষ্ট মতামত ইউজিসি’র কাছে পাঠাবে। তার ওপর ভিত্তি করে প্রকৌশল গুচ্ছ ভর্তি বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।
ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড.কাজী শহীদুল্লাহ এর সভাপতিত্বে ভার্চুয়াল সভায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের উপÑউপাচার্য প্রফেসর ড.আব্দুল জব্বার খান,রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.মো. রফিকুল ইসলাম শেখ,চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসরড.মোহাম্মদ রফিকুল আলম,খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.কাজী সাজ্জাদ হোসেন যুক্ত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat