ব্রেকিং নিউজ :
বান্দরবানে ১৫০ শিক্ষার্থীকে দেয়া হলো বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা সহায়ক বই ২০৪১ সালের আগেই দেশ সোনার বাংলায় পরিণত হবে : তথ্যমন্ত্রী সন্ত্রাস ও মাদক থেকে বিরত থাকার আহবান পররাষ্ট্রমন্ত্রীর পতেঙ্গা-হালিশহর হবে মডেল টাউন ও বিশেষ অর্থনৈতিক অঞ্চল : রেজাউল করিম কক্সবাজারের মাতারবাড়িতে বেলুনের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে তিনজন নিহত চট্টগ্রামে আ’লীগের ওপর হামলার ঘটনায় বিএনপি’র আরো ৬ কর্মী গ্রেফতার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয় করায় জাতীয় ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১৫, সুুস্থ ৪৮৭ জন সিরাজগঞ্জে নবনির্বাচিত কাউন্সিলর তরিকুল হত্যাকাণ্ডের ঘাতক জাহিদুল গ্রেফতার বাংলাদেশকে ২০ লাখ ডোজ ভ্যাকসিন উপহার দেয়ায় ভারতের প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার শুভেচ্ছা
  • আপডেট টাইম : 06/01/2021 07:48 PM
  • 12 বার পঠিত

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি বলেছেন, সরকার সারা দেশে তথ্য কমপ্লেক্স নির্মানের উদ্যোগ নিয়েছে।
তিনি আজ সকালে রাজধানীর বংলাদেশ ফিল্ম আর্কাইভ প্রজেকশন হলে বঙ্গমাতা সাংস্কৃতিক জোট আয়োজিত মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র ‘একজন মহান পিতার’ প্রদর্শনী ও আলোচনানুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
ডা. মুরাদ হাসান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলচ্চিত্রের বিকাশে একে শিল্প হিসেবে ঘোষণাই শুধু করেননি ৩ এপ্রিলকে ‘জাতীয় চলচ্চিত্র দিবস’ ঘোষণা, কবিরপুরে বঙ্গবন্ধু ফিল্মসিটি নির্মাণ, বাংলাদেশ সিনেমা ও টেলিভিশন ইনস্টিটিউট প্রতিষ্ঠা, এফডিসি কমপ্লেক্স ও আধুনিকায়ন, তথ্য ভবন নির্মান, বাংলাদেশ ফিল্ম আর্কাইভ ভবন নির্মান ছাড়াও সারা দেশে তথ্য কমপ্লেক্স নির্মানের উদ্যোগ নিয়েছে যেখানে অত্যাধুনিক সিনেপ্লেক্স থাকবে।”
প্রতিমন্ত্রী বলেন, চলচ্চিত্র মাটি ও মানুষের কথা বলে, মানুষের আজন্ম লালিত স্বপ্ন ও সাধকে সেলুলয়েডে বন্দী করে পর্দায় ফুটিয়ে তোলে। চলচ্চিত্রে উঠে আসে জাতির সাংস্কৃতিক উপাদানসমূহ। বাংলাদেশের সংস্কৃতি থেকে কুসংস্কার আর ধর্মান্ধতা দূর করতে সরকার ও জনগণের মিলিত প্রয়াসের সাথে চলচ্চিত্র এক অনবদ্য ভূমিকা রাখবে এটাই সময়ের দাবি।
সংগঠনের সাধারণ সম্পাদক আইয়ুব আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন, তানভীর শাকিল জয় এমপি, ফিল্ম আর্কাইভের মহাপরিচালক নিজামুল কবির, প্রযোজক-পরিবেশক সভাপতি খোরশেদ আলম খসরু প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...