ব্রেকিং নিউজ :
কুমিল্লা টাউন হল মাঠে আগামীকাল শিব নারায়ন দাশের প্রতি শেষ শ্রদ্ধা নীলফামারীতে ৩ হাজার ১৭০ জন চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী নাসুম-ইমরুল নৈপুন্যে ডিপিএলে অষ্টম জয় মোহামেডানের টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-০১-০৬
  • ৬৭৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

সদ্য হৃদরোগে আক্রান্ত হওয়া ভারতের সাবেক সফল অধিনায়ক ও দেশটির ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলীকে পুরোপুরি ফিট ঘোষনা করেছেন হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি। তাই আজই গাঙ্গুলীকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়ার সিদ্বান্ত নিয়েছিলেন চিকিৎসকরা। কিন্তু নিজের ইচ্ছাতেই হাসপাতালে আরও একদিন থাকার সিদ্বান্ত নিয়েছেন গাঙ্গুলী। হাসপাতাল কর্তৃপক্ষকে নিজেই এই অনুরোধ করেন কলকাতার মহারাজ।
আজ বুধবার হাসপাতাল ছাড়বেন গাঙ্গুলী। তাই সকল ব্যবস্থাও সেড়ে ফেলেছিলো হাসপাতাল কর্তৃপক্ষ। এমনকি হাসপাতাল থেকে তার বেহালার বাড়ি পর্যন্ত পুলিশি প্রহরার বন্দোবস্তও করা হয়েছিল।
তবে শেষ মূর্হুতে বাড়ি না যাবার সিদ্বান্ত নেন গাঙ্গুলী। গাঙ্গুলীর হাসপাতাল না ছাড়ার সিদ্ধান্তের কথা জানান দক্ষিণ কলকাতার উডল্যান্ডস হাসপাতালের প্রধান নির্বাহি রূপালি বসু।
তিনি জানান, ‘গাঙ্গুলীর বাড়ি ফেরার সকল প্রস্তুতি নেয়া হয়েছিলো। কিন্তু আরও একদিন হাসপাতালে থাকতে চাইলেন তিনি।’
বুধবার গাঙ্গুলীর ফেরার খবরে তার বাড়ি ও হাসপাতালের সামনে ভক্তদের উপচে পড়া ভিড় ছিলো। অনেকেরই হাতে থাকা প্ল্যাকার্ডে লেখা ছিলো, ‘কামব্যাক দাদা’।
এদিকে, গত শনিবার ব্যক্তিগত জিমে অনুশীলন করার সময় মাথা ঘুড়ে পড়ে যান গাঙ্গুলী। এরপর দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। হাসপাতালে বিভিন্ন পরীক্ষা-নিরিক্ষার গাঙ্গুলীর হৃদপিন্ডে তিনটি ‘ব্লক’ ধরা পড়ে। তার মধ্যে ডান দিকের ধমনীতে প্রায় ৯০ শতাংশ ‘ব্লক’ ছিলো। বাকি দু’টিতে প্রায় ৭০ শতাংশ। দ্রুত ডান দিকের ধমনীতে একটি রিং বসানো হয়।
আর গতকাল সকালে হাসপাতালে গাঙ্গুলীকে দেখতে যান হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি। গাঙ্গুলীর শারীরিক অবস্থা দেখে সাংবাদিকদের শেঠি বলেন, ‘পুরোপুরি ফিট গাঙ্গুলী। স্বাভাবিক জীবনযাপন তো বটেই, কিছুদিন পর ম্যারাথনও দৌঁড়াতে পারবেন। চাইলে ক্রিকেটও খেলতে পারবেন তিনি। বিমানও চালাতে পারবেন। কোনও সমস্যা হবে না।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat