ব্রেকিং নিউজ :
বান্দরবানে ১৫০ শিক্ষার্থীকে দেয়া হলো বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা সহায়ক বই ২০৪১ সালের আগেই দেশ সোনার বাংলায় পরিণত হবে : তথ্যমন্ত্রী সন্ত্রাস ও মাদক থেকে বিরত থাকার আহবান পররাষ্ট্রমন্ত্রীর পতেঙ্গা-হালিশহর হবে মডেল টাউন ও বিশেষ অর্থনৈতিক অঞ্চল : রেজাউল করিম কক্সবাজারের মাতারবাড়িতে বেলুনের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে তিনজন নিহত চট্টগ্রামে আ’লীগের ওপর হামলার ঘটনায় বিএনপি’র আরো ৬ কর্মী গ্রেফতার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয় করায় জাতীয় ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন দেশে ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১৫, সুুস্থ ৪৮৭ জন সিরাজগঞ্জে নবনির্বাচিত কাউন্সিলর তরিকুল হত্যাকাণ্ডের ঘাতক জাহিদুল গ্রেফতার বাংলাদেশকে ২০ লাখ ডোজ ভ্যাকসিন উপহার দেয়ায় ভারতের প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার শুভেচ্ছা
  • আপডেট টাইম : 11/01/2021 09:53 PM
  • 10 বার পঠিত

না ফেরার দেশে পাড়ি জমালেন অস্ট্রেলিয়ার সাবেক টেস্ট ওপেনার কলিন ম্যাকডোনাল্ড। তার বয়স হয়েছিলো ৯২।
১৯৫২ থেকে ১৯৬১ সাল পর্যন্ত অস্ট্রেলিয়ার হয়ে ৪৭টি টেস্ট খেলেছেন ম্যাকডোনাল্ড।
১৯৫২ সালে সিডনিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট অভিষেক হয় ম্যাকডোনাল্ডের। টেস্ট ক্যারিয়ারে ৫টি সেঞ্চুরি ও ১৭টি হাফ-সেঞ্চুরি করা ম্যাকডোনাল্ডকে তৎকালীন সময়ের সেরা ওপেনার হিসেবে বিবেচনা করা হতো।
এছাড়া ১৯২টি প্রথম শ্রেণির ক্রিকেটে ১১৩৭৫ রান করেছেন ম্যাকডোনাল্ড। সেখাানে ২৪টি সেঞ্চুরি ও ৫৭টি হাফ-সেঞ্চুরি ছিলো।
১৯৫৫ সালে ওয়েস্ট ইন্ডিজ সফর ও দেশের মাটিতে ১৯৫৮-৫৯ অ্যাশেজে দুর্দান্ত পারফরমেন্স করেছিলেন ম্যাকডোনাল্ড। ঐ দু’টি সিরিজ ছিল তার ক্যারিয়ারের সেরা।
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে ২টি সেঞ্চুরিতে ৬৪ দশমিক ১৪ গড়ে ৪৪৯ রান করেছিলেন ম্যাকডোনাল্ড। অ্যাশেজে ইংল্যান্ডের বিপক্ষে ২টি সেঞ্চুরিতে ৫১৯ রান করেছিলেন তিনি। গড় ছিলো ৬৪ দশকি ৮৭।
ম্যাকডোনাল্ডের মৃত্যুতে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান আর্ল এডিংস বলেন, ‘ভিক্টোরিয়ান এবং অস্ট্রেলিয়ান ক্রিকেটে চিরদিন স্মরণীয় হয়ে থাকবেন কলিন। ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা, ভারত, পাকিস্তান সফরে পেসারদের সাহসিকতার সাথে মোকাবেলা করতেন তিনি। স্পিনারদের দক্ষতার সাথে সামলাতেন।’
খেলোয়াড়ি জীবন শেষে, টেনিসে প্রশাসনিক দায়িত্ব এবং ক্রিকেট ধারাভাষ্যকার হিসেবেও কাজ করেছেন ম্যাকডোনাল্ড।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...