ব্রেকিং নিউজ :
দেশের সব মানুষের ডিজিটাল সুরক্ষার জন্যই ডিজিটাল নিরাপত্তা আইন : তথ্যমন্ত্রী শারিরীক উপস্থিতিতে বিচারকার্য পরিচালনায় হাইকোর্টে ৯টি বেঞ্চ গঠন দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান আগামী ৩০ মার্চ খুলবে দেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে আরো ৫ জনের মৃত্যু উন্নয়নশীল দেশে উত্তরণ ১২ বছরের নিরন্তর পরিশ্রমের ফসল : প্রধানমন্ত্রী উগ্র সাম্প্রদায়িকতার উৎসমুখ জিয়াউর রহমানই উন্মুক্ত করেছিলেন : ওবায়দুল কাদের বাংলাদেশ-মার্কিন অর্থনৈতিক সম্পর্ক জোরদারে মোমেনের আহ্বান এলডিসি থেকে বাংলাদেশের উত্তরণ সুপারিশ করেছে ইউএনসিডিপি প্যারিস জলবায়ু চুক্তিতে ঘনিষ্ঠভাবে কাজ করতে সম্মত বাংলাদেশ-যুক্তরাষ্ট্র আরিচা-কাজিরহাট রুটে ফেরি সার্ভিস উদ্বোধন করলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী
  • আপডেট টাইম : 22/01/2021 07:15 PM
  • 22 বার পঠিত

ইউরোপিয়ান ইউনিয়নের (ইইউ) নেতারা বৃহস্পতিবার ইউরোপীয়দের অপ্রয়োজনীয় ভ্রমণ নিরুৎসাহিত করেছেন এবং করোনাভাইরাস প্রতিরোধ প্রচেষ্টায় কয়েকদিনের মধ্যে বিধিনিষেধ আসতে পারে বলে সতর্ক করেছেন।
মহামারির দ্বিতীয় ওয়েব মোকাবেলায় ইইউ ব্লকের ২৭টি দেশের সরকার প্রধানদের সঙ্গে ভিডিও লিংকের মাধ্যমে চার ঘন্টাব্যাপী সম্মেলনের পর ইউরোপীয়ান ইউনিয়ন প্রধান উরসুলা ভন ডার লেইন এবং চার্লস মিশেল এই সতর্কতা জারি করেন।
উচ্চ সংক্রমনশীল করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় আতঙ্কিত হয়ে তারা জরুরি পদক্ষেপ গ্রহনে জোরালো অবস্থান নিয়েছেন, করোনার এই নতুন ধরণ ব্যাপক আকারে ছড়িয়ে পড়ছে এবং হাসপাতালগুলো চাপের মধ্যে পড়েছে। সাবেক ইইউ সদস্য ব্রিটেন এই পরিস্থিতি মোকাবিলা করছে।
এক সংবাদ সম্মেলনে ইইউ প্রধান বলেন, “দেশের ভেতরে এবং সীমান্ত পেড়িয়ে উভয় ক্ষেত্রে অপ্রয়োজনীয় সকল ভ্রমণ জোরালোভাবে নিরুৎসাহিত করা হচ্ছে”
ইউরোপিয়ান কাউন্সিল প্রেসিডেন্ট মিশেল বলেন, অপ্রয়োজনীয় ভ্রমণ কমিয়ে আনতে বাড়তি আরো কড়া পদক্ষেপ নিতে হতে পারে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...