• প্রকাশিত : ২০২১-০১-১৮
  • ৬০৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

 রাশিয়ার বিরোধী দলীয় নেতা আলেক্সি নাভালনিকে রোববার গ্রেফতার করা হয়েছে। জার্মানি থেকে মস্কোতে ফিরে আসার পর তাকে গ্রেফতার করা হয়। গত কয়েক মাস ধরে তিনি সেখানে চিকিৎসা নেন। অভিযোগ রয়েছে তাকে রাশিয়ায় বিষ প্রয়োগ করে হত্যার চেষ্টা করা হয়েছিল। খবর সিনহুয়ার।
রাশিয়ার ফেডারেল পেনিটেনশিয়ারি সার্ভিস জানায়, অন্তবর্তী সময়ের পদ্ধতিগত বিভিন্ন শর্ত ভঙ্গ করায় শারামাতিভো আন্তর্জাতিক বিমানবন্দরে তাদের কর্মকর্তারা নাভালনিকে গ্রেফতার করেন।
রাশিয়ার এ বিরোধী দলীয় নেতার অন্তবর্তী সময়ের মেয়াদ ছিল ২০২০ সালের ২৯ ডিসেম্বর পর্যন্ত। চিকিৎসার স্বার্থে তাকে এ সময় পর্যন্ত দেশের বাইরে থাকার অনুমতি দেয়া হয়। এ ব্যাপারে আদালতের আদেশ না দেয়া পর্যন্ত তিনি গ্রেফতার থাকবেন।
কোমায় থাকা নাভালনিকে ২০২০ সালের ২০ আগস্ট রাশিয়ার তমস্ক নগরী থেকে একটি ফ্লাইটে করে মস্কোতে নেয়া হয়। সন্দেহজনক বিষ প্রয়োগের উপসর্গ থাকায় তাকে পরে বার্লিনের একটি হাসপাতালে স্থানান্তর করা হয়।
সেপ্টেম্বর মাসের গোড়ার দিকে জার্মান চান্সেলর অ্যাঙ্গেলা মার্কেল বলেন, নাভালনিকে সোভিয়েত ধাচের নভিচক নার্ভ এজেন্টের সাহায্যে বিষ প্রয়োগ করা হয়েছে।
তবে রুশ কর্তৃপক্ষ তাদের বিরুদ্ধে তোলা এমন অভিযোগ বারবার প্রত্যাখান করে এবং তারা জার্মানির পক্ষ থেকে সুস্পষ্ট প্রমাণ দাবি করে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat