ব্রেকিং নিউজ :
জাপান বাংলাদেশকে ২,২৯৪ মিলিয়ন জাপানি ইয়েন দেবে; চুক্তি স্বাক্ষর চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ শরীয়তপুরে জাতীয় শুদ্ধাচার কর্ম পরিকল্পনা কৌশল বাস্তবায়ন বিষয়ক মতবিনিময় ভুটানের রাজার আমন্ত্রণে ভুটানে যাচ্ছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-০১-২৪
  • ৫৫৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

উদ্ধারকারীরা পূর্ব চীনের এক খনিতে ভূগর্ভের কয়েকশ মিটার গভীরে দুই সপ্তাহ ধরে আটকে পড়া খনি শ্রমিকদের ২২ জনকে রবিবার উদ্ধার করেছে। রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যম সিসিটিভি’র রিপোর্টে এ কথা বলা হয়।
সিসিটিভি জানায়, রবিবার উদ্ধারকারীরা খনির একটি পৃথক অংশে ১০ জন শ্রমিকের সন্ধান পেয়েছেন, তাদের সঙ্গে যোগাযোগ স্থাপন করা হয়েছে তবে তাদের শারীরিক অবস্থা খুবই খারাপ।
সানডং প্রদেশের হুসহান খনি গর্ভে বিষ্ফোরণের পর ১০ জানুয়ারি পানি উঠে যাওয়ায় সেখানে ভূগর্ভে আটকে পড়া লোকদের উদ্ধারে উদ্ধারকারীরা কঠিন পরিস্থিতির সঙ্গে লড়াই করছেন।
টিভির ফুটেজে দেখা যায়, একটি ছোট এলিভেটর ক্যারেজে শ্রমিকদের উপরে নিয়ে আসা হয়, মাস্ক পরিহিত এক ব্যক্তিকে বের হয়ে আসতে দেখা যায়,মনে হচ্ছে তিনি দাঁড়াতে পারছেন না।
ভূপৃষ্ঠ থেকে ৫৮০ মিটার (১৯০০ ফুট) গভীর খনিতে আটকে পড়া ১১ জন খনি শ্রমিকের একটি গ্রুপের সঙ্গে উদ্ধারকারীরা এক সপ্তাহ আগে যোগাযোগ স্থাপন করে।
প্রথম বিষ্ফোরণে এদের একজন গুরুতর আহত হয়, মাথায় আঘাত প্রাপ্ত ব্যক্তি কোমায় চলে যাওয়ার পরে সে মারা যায়।
উদ্ধারকারীরা পাথর কেটে একাধিক “লাইফলাইনের” মাধ্যমে আটকে পড়াদের জন্য খাদ্য,ওষুধ ও অন্যান্য সরবরাহ পৌঁছে দিচ্ছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat