ব্রেকিং নিউজ :
দেশের সব মানুষের ডিজিটাল সুরক্ষার জন্যই ডিজিটাল নিরাপত্তা আইন : তথ্যমন্ত্রী শারিরীক উপস্থিতিতে বিচারকার্য পরিচালনায় হাইকোর্টে ৯টি বেঞ্চ গঠন দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান আগামী ৩০ মার্চ খুলবে দেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে আরো ৫ জনের মৃত্যু উন্নয়নশীল দেশে উত্তরণ ১২ বছরের নিরন্তর পরিশ্রমের ফসল : প্রধানমন্ত্রী উগ্র সাম্প্রদায়িকতার উৎসমুখ জিয়াউর রহমানই উন্মুক্ত করেছিলেন : ওবায়দুল কাদের বাংলাদেশ-মার্কিন অর্থনৈতিক সম্পর্ক জোরদারে মোমেনের আহ্বান এলডিসি থেকে বাংলাদেশের উত্তরণ সুপারিশ করেছে ইউএনসিডিপি প্যারিস জলবায়ু চুক্তিতে ঘনিষ্ঠভাবে কাজ করতে সম্মত বাংলাদেশ-যুক্তরাষ্ট্র আরিচা-কাজিরহাট রুটে ফেরি সার্ভিস উদ্বোধন করলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী
  • আপডেট টাইম : 30/01/2021 11:28 PM
  • 30 বার পঠিত

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, তথ্য-প্রযুক্তির অবকাঠামোগত উন্নয়নে উচ্চশিক্ষায় বৈপ্লবিক পরিবর্তন এসেছে। এই ধারা অব্যাহত রাখতে কাজ করে যাচ্ছে সরকার।
শনিবার রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনিস্টিটিউট মিলনায়তনে ২০২০ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল হস্তান্তর ও প্রকাশ অনুষ্ঠানে এক বক্তৃতায় তিনি এ কথা বলেন।
উপমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র তথ্য-প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়-এর নির্দেশনায় তথ্য-প্রযুক্তির অবকাঠামো সৃষ্টি হয়েছে। আগে অবকাঠামো সুযোগÑসুবিধা থাকা সত্ত্বেও সব সময় এর সঠিক ব্যবহার হতো না। কিন্তু করোনা ভাইরাসের দুর্যোগে তথ্য-প্রযুক্তির সঠিক ব্যবহার শুরু হয়েছে।
তিনি বলেন, শুধুমাত্র পাবলিক পরীক্ষার ভিত্তিতে সত্যিকার অর্থে মেধা এবং দক্ষতার যাচাই সম্ভব হয় না। তাই পরীক্ষা পদ্ধতিতে আরো বৈপ্লবিক পরিবর্তন আনা প্রয়োজন।
শিক্ষা উপমন্ত্রী বলেন, ‘একটি দক্ষতা নির্ভর জনশক্তি সৃষ্টি করতে জাতির পিতা যে শিক্ষা দর্শন দিয়েছেন এবং নৈতিক শিক্ষার উপরে জোর দিয়েছেন তা ধারণ করে আগামী দিনগুলোর প্রতি আরো অনেক পরিবর্তন আনতে পারবো বলে বিশ্বাস করি।’

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...