ব্রেকিং নিউজ :
রাঙ্গামাটিতে কাপ্তাই হ্রদে মৎস্য আহরণে নিষেধাজ্ঞা ২৫ এপ্রিল থেকে নড়াইলে প্রাণি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত সুনামগঞ্জে সড়ক দুর্ঘটনায় সংগীতশিল্পী পাগল হাসানসহ দুজন নিহত স্কাউটিংয়ের মূল দর্শন, কর্মসূচি ও কার্যক্রমগুলোতে শিক্ষার্থীদের অংশগ্রহণের আহবান শিক্ষামন্ত্রীর বার কাউন্সিল এনরোলমেন্ট কমিটির চেয়ারম্যান বিচারপতি মোঃ আশফাকুল ইসলাম বাংলাদেশ বিমান বাহিনীর প্রশিক্ষণ কোর্সের সনদপত্র বিতরণ প্রাণি ও মৎস্যসম্পদ উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে আসতে প্রধানমন্ত্রীর আহ্বান শিল্প ও সংস্কৃতির উন্নয়নের জন্য বিনিয়োগ বাড়াতে হবে : তথ্য প্রতিমন্ত্রী টেকসই কৃষি ব্যবস্থা প্রচলনে সরকার কাজ করছে : স্পিকার নতুন প্রজন্মের মাঝে স্বাধীনতার ঘোষণাপত্রের তাৎপর্য তুলে ধরার আহ্বান জানিয়েছেন রিমি
  • প্রকাশিত : ২০২১-০১-২৯
  • ৫৩১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

 স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার দায়িত্ব কাঁধে নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর বিচক্ষণ নেতৃত্বে দেশ এখন উন্নয়নের মহাসড়কে।
আজ শুক্রবার সন্ধ্যায় সিলেট সিটি করপোরেশন আয়োজিত ‘উন্নয়ন অগ্রযাত্রা’ শীর্ষক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।
এলজিআরডি মন্ত্রী বলেন, ‘পঁচাত্তরের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করা হয়েছে। তাঁকে হত্যা না করলে ২০০০ সালে বাংলাদেশ সিঙ্গাপুরের মতো উন্নত হতো। আমরা বঙ্গবন্ধুকে হারিয়েছি। পরবর্তী ২১ বছর পর্যন্ত সামাজিক, রাজনৈতিক, অর্থনৈতিক ও প্রশাসনিক ক্ষেত্রে সবকিছুই ক্ষতবিক্ষত হয়েছে।’
তিনি বলেন, ১৯৮১ সালে বাংলাদেশে ফিরে এসে শেখ হাসিনা বঙ্গবন্ধুর হাতে গড়া দল আওয়ামী লীগকে সংগঠিত করার জন্য বাংলার এপ্রান্ত থেকে ওপ্রান্তে ছুটেছেন। মানুষের কাছে গিয়ে তাদের কথা শুনেছেন। তার পদচিহ্ন এই সিলেটেও রয়েছে।
মো. তাজুল ইসলাম বলেন, “১৯৯৬ সালে ক্ষমতায় এসে শেখ হাসিনা ক্ষুধা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়ার কাজে হাত দেন। তিনি জানতেন বিদ্যুৎ উৎপাদন ছাড়া শিল্প-উৎপাদন সম্ভব নয় এবং শিল্পায়ন না হলে কর্মসংস্থান হবে না। তাই তিনি বিদ্যুৎ উৎপাদনে সর্বপ্রথম ব্যাপক কর্মসূচী গ্রহণ করেন। এছাড়া স্বাস্থ্য, শিক্ষা ও যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে ব্যাপক পরিকল্পনা অনুযায়ি কাজ শুরু করেন। এ কারণে পাঁচবছরে দেশের উন্নয়নে ব্যাপক পরিবর্তন সাধিত হয়।”
তিনি বলেন, “২০০৮ সালে আবারও ক্ষমতায় এসে শেখ হাসিনা উন্নত দেশ গড়ার স্বপ্ন দেখান। তখন ৫শ ডলার মাথাপিছু আয় থাকলেও ২০৪১ সালে উন্নত দেশ গড়ার প্রতিশ্রুতি দেন প্রধানমন্ত্রী। যদিও সেদিন তাঁর বক্তব্যের অনেক সমালোচনা হয়েছে। অবাস্তব মনে হলেও এখন তা বাস্তব মনে হচ্ছে।”
মন্ত্রী বলেন, “শেখ হাসিনার বিচক্ষণ নেতৃত্ব ও পরিকল্পনায় বিদ্যুৎ, যোগাযোগ, শিল্পায়ন, স্বাস্থ্যক্ষেত্রে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। এখন আর কেউ আমাদেরকে ভিক্ষুকের জাতি বলে না। এটা কেবল শেখ হাসিনার নেতৃত্বের জন্যই সম্ভব হয়েছে।”
তিনি বলেন, “পদ্মা সেতু নিয়ে ষড়যন্ত্র হয়েছে। শেখ হাসিনার সরকারকে অসম্মানিত করার জন্য এটা করা হয়েছে। বঙ্গবন্ধুর কন্যা ঘোষণা দিয়েছিলেন নিজেদের টাকায় পদ্মাসেতু হবে। পদ্মাসেতু এখন আর স্বপ্ন নয়, বাস্তব।”
এলজিআরডি মন্ত্রী আরও বলেন, “শেখ হাসিনার জন্যই আমরা নিজেদের সক্ষমতার প্রমাণ দিতে পেরেছি। স্বল্প উন্নত দেশ থেকে ইতোমধ্যে আমরা মধ্যম আয়ের দেশ হওয়ার যোগ্যতা অর্জন করেছি।”
তিনি সারাদেশে উন্নয়নের ক্ষেত্রে সঠিক পরিকল্পনা গ্রহণের নির্দেশ দিয়ে বলেন, “দীর্ঘমেয়াদী পরিকল্পনা ছাড়া কোন উন্নয়ন টেকসই হয় না। তাই সিলেট সিটিসহ দেশের সব উন্নয়নের ক্ষেত্রে সঠিক পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।
সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ বক্তৃতা করেন।
সভার শুরুতে সিটি করপোরেশনের বাস্তবায়নাধীন বিভিন্ন উন্নয়ন প্রকল্প ও পরিকল্পনা নিয়ে তথ্যচিত্র ও ভিডিওচিত্র প্রদর্শন করা হয়।
বিকেলে দু’মন্ত্রী সিলেট নগরীর দৃষ্টিনন্দন চৌহাট্টা-জিন্দাবাজার চারলেন সড়ক ও জেলা পরিষদ বিপণী বিতান উদ্বোধন করেন। এরআগে তারা উপশহরস্থ হলদি ছড়ার ড্রেন, রিটেইনিং ওয়াল ও ওয়াকওয়ে নির্মাণ, মানিকপীর করবস্থান উন্নয়ন ও কেন্দ্রীয় বাস টার্মিনাল উন্নয়ন কাজ পরিদর্শন করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat