ব্রেকিং নিউজ :
টাঙ্গাইলের যমুনা নদীতে অষ্টমী স্নানে পুণ্যার্থীদের ঢল দিনাজপুরে নাশকতার মামলায় জামায়াত-শিবিরের ১৭ নেতাকর্মিকে কারাগারে প্রেরণ লাঙ্গলবন্দ স্নানোৎসব সমাপ্ত, শিশুর মৃত্যু গোপালগঞ্জের ৩টি উপজেলায় চেয়ারম্যান পদে ১৪ জনের মনোনয়নপত্র দাখিল বিদেশে কর্মী প্রেরণে রিক্রুটিং এজেন্সিকে মানবিক হওয়ার আহ্বান জানালেন প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী আলবার্টা পার্লামেন্টে বাংলা নববর্ষ উদযাপিত বিশ্ববিদ্যালয়গুলোতে কারিকুলাম যুগোপযোগী করার তাগিদ রাষ্ট্রপতির কৃতি শিক্ষার্থীরাই স্মার্ট বাংলাদেশের ভবিষ্যৎ : স্পিকার বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের চূড়ান্ত রাউন্ডের খেলা ২০ এপ্রিল নিত্যপ্রয়োজনীয় পণ্য আমদানির বিকল্প ব্যবস্থা হচ্ছে : বাণিজ্য প্রতিমন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-০১-৩১
  • ৬১১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

রাশিয়ার বিরোধী দলীয় নেতা অ্যালেক্সি নাভালনির মুক্তির দাবিতে তাঁর সমর্থকেরা রোববার আবারো রাজপথে বিক্ষোভ করেছে। এ সময় রুশ পুলিশ ২৫০ জনেরও বেশি বিক্ষোভকারীকে আটক করে।
তা সত্ত্বেও আগামী ২ ফেব্রুয়ারি বিরোধী এই নেতার বিচার শুরুর প্রাক্কালে তার সমর্থকেরা দেশব্যাপী নতুন বিক্ষোভের ডাক দিয়েছে।
এদিকে বিক্ষোভ কর্মসূচি সামনে রেখে রুশ কর্তৃপক্ষ নজিরবিহীন পদক্ষপ হিসেবে মস্কোয় সাতটি মেট্রো স্টেশন বন্ধ করে দিয়েছে। এ ছাড়া রাজধানীতে মানুষের চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে।
গত ২৩ জানুয়ারি নাভালনি-সমর্থকেরা রাশিয়াজুড়ে প্রথম দফায় বিক্ষোভ করে। সেদিন নাভালনির ডাকে হাজারো বিক্ষোভকারী রাজপথে নামে। রাজধানী মস্কোসহ দেশটির অন্তত ১শ’টি শহরে এই বিক্ষোভ হয়। বিক্ষোভকালে চার হাজারের বেশি বিক্ষোভকারীকে আটক করে কর্তৃপক্ষ।
রুশ পুলিশ অনুমোদনহীন বিক্ষোভের বিষয়ে সতর্ক করে এর বিরুদ্ধে পূর্বের মতো ব্যবস্থা নেয়ার হুমকি দিয়েছে।
একই সঙ্গে পুলিশ বলেছে, এই ধরনের বিক্ষোভ করোনা ছড়াতে পারে।
এদিকে মস্কোয় কারাগারেও জায়গা নেই বলে খবর বেরিয়েছে। ফলে বিক্ষোভকালে গণহারে আটক ব্যক্তিদের কারাগারে রাখা নিয়ে কর্তৃপক্ষকে হিমশিম খেতে হচ্ছে।
নাভালনি তাঁর আটকাদেশকে অবৈধ বলে দাবি করেছেন। এছাড়া তাঁকে মুক্তি দিতে মস্কোর প্রতি আহ্বান জানিয়েছে পশ্চিমা দেশগুলো।
গত ১৭ জানুয়ারি জার্মানি থেকে রাশিয়ায় ফেরার পর বিমানবন্দরে নাভালনিকে গ্রেপ্তার করা হয়। পরে তাঁকে ৩০ দিনের আটকাদেশ দিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat