ব্রেকিং নিউজ :
বঙ্গবন্ধু কন্যা তৃণমুল পর্যায়ে স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়েছেন : হুইপ ইকবালুর রহিম উপজেলা নির্বাচনের সময় আওয়ামী লীগের সম্মেলন ও কমিটি গঠন বন্ধ থাকবে : ওবায়দুল কাদের কাল থেকে নিয়মিত বিচারিক কার্যক্রমে ফিরছে সুপ্রিম কোর্ট : তীব্র গরমে আইনজীবীদের গাউন পরতে হবে না তাপদাহের কার সব স্কুল-কলেজ ৭ দিন বন্ধ থিম্পুতে বাংলাদেশ ও ভুটানের পররাষ্ট্র বিষয়ক পর্যালোচনা সভা অনুষ্ঠিত যুক্তরাষ্ট্র ‘আজ ইরাকে বিমান হামলা চালায়নি’: সেন্টকম মধ্যপ্রাচ্যে ‘প্রতিশোধের চক্র’ বন্ধ করতে হবে: জাতিসংঘ প্রধান নাইজার থেকে সৈন্য সরিয়ে নিতে সম্মত যুক্তরাষ্ট্র আলোচনার জন্যে তুরস্কে হামাস নেতা ইসমাইল হানিয়েহ জয়পুরহাটে ন্যাশনাল ব্যাংক লিমিটেডের ক্রিকেট কার্নিভাল অনুষ্ঠিত
  • প্রকাশিত : ২০২১-০২-০৭
  • ৬১৮ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ডেনমার্কে কোভিড-১৯ বিধিনিষেধ এবং দেশটিতে ডিজিটাল ভ্যাকসিনেশন সার্টিফিকেট প্রদান পরিকল্পনার প্রতিবাদে শনিবার রাতে কয়েক শত লোক কোপেনহেগেনের রাস্তায় নেমে আসে।
“মেন ইন ব্লাক ডেনমার্ক” পরিচয়ে প্রায় ৬০০ লোকের একটি গ্রুপ রাতে তীব্র ঠান্ডার মধ্যে ডেনমার্কের আংশিক লকডাউনের “একনায়কতন্ত্রের” প্রতিবাদে পার্লামেন্ট ভবনের সামনে সমবেত হয়।
তাদের বিক্ষুব্ধ হওয়ার মূল কারণ ছিল ডিজিটাল ভ্যাকসিন “পাসপোর্ট”। ইউরোপের অন্যান্য দেশের মতো ভ্রমণের জন্য ডেনমার্কও কোভিড-১৯ টিকা গ্রহনের ডিজিটাল সার্টিফিকেট চালু করতে চায়।
এটি স্পোর্টস এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি রেস্তোরাগুলোর জন্য ব্যবহার করা হতে পারে।
প্রতিবাদী আয়োজকরা বলেছেন, এই ধরণের পাসপোর্ট টিকা দেয়ার বাধ্যবাধকতা বোঝায় এবং ব্যক্তির স্বাধীনতার ওপর আরো বিধিনিষেধ আরোপ করে। যদিও ডেনমার্কে টিকাদান বাধ্যতামূলক নয়।
বিক্ষোভকারীরা উত্তর কোরিয়ার স্বৈরশাসক কিম জং উনের মতো দেখতে প্রধানমন্ত্রী মেটে ফ্রেডেরিকসেনের ছবি বহন করে।
অনুমোদিত এই সমাবেশটি শান্তিপূর্ণ ছিল, পুলিশও মোতায়েন করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat