ব্রেকিং নিউজ :
জাপান বাংলাদেশকে ২,২৯৪ মিলিয়ন জাপানি ইয়েন দেবে; চুক্তি স্বাক্ষর চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ শরীয়তপুরে জাতীয় শুদ্ধাচার কর্ম পরিকল্পনা কৌশল বাস্তবায়ন বিষয়ক মতবিনিময় ভুটানের রাজার আমন্ত্রণে ভুটানে যাচ্ছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-০২-০৭
  • ৫৪৭ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন সাধারণ আমেনিকারদের সাথে ফোনে কথা বলা শুরু করেছেন।বাইডেন শনিবার প্রথমেই করোনা মহামারিকালে চাকুরি হারানো এক নারীকে ফোন করেন।
এর মধ্যদিয়ে তিনি নাগরিকদের সাথে সরাসরি সংযোগ স্থাপনে তার প্রচেষ্টার বিষয়টি তুলে ধরেন।এর আগে হোয়াইট হাউস মুখপাত্র জেন পাসাকি বলেছেন, আমেরিকান জনগণের সাথে সরাসরি ও নিয়মিত যোগাযোগ স্থাপনে হোয়াইট হাউস প্রেসিডেন্টের জন্য একটি নতুন প্রচেষ্টা শুরু করবে।
কোভিড-১৯ এর কারণে ওয়াশিংটনের ওভাল অফিস থেকে বাইডেন টেলিফোনে ক্যালিফোর্নিয়ার রোজভিলে থাকা মিশেল নামের ওই নারীর সাথে কথা বলেন। মহামারির কারণে অর্থনৈতিক সংকটের জন্য তিনি তার চাকুরি হারান।
ওই নারী একজন মা। তিনি বাইডেনের কাছে লিখিতভাবে তার কষ্ট, সংগ্রাম এবং চাকুরি খোঁজার কথা তুলে ধরেন।
হোয়াইট হাউস থেকে পোস্ট করা তাদের ফোনালাপের ভিডিওতে দেখা গেছে, বাইডেন মিশেলকে বলছেন, আমার বাবা প্রায়ই বলতেন, চেকের চেয়ে একটি চাকরি খুবই মূল্যবান। কারণ এর সঙ্গে আপনার মর্যাদা, সম্মান ও সমাজে আপনার অবস্থান যুক্ত।
এছাড়া বাইডেন মহামারির সংকট মোকাবেলায় তার ১.৯ ট্রিলিয়ন ডলারের প্রণোদনা প্যাকেজের কথাও তুলে ধরেন।
এ প্রসঙ্গে মিশেল বলেন, আমরা আনন্দিত। এ বিষয়ে নজর দেয়ার জন্য আমরা আপনাকে পেয়েছি।
বাইডেন তার পূর্বসুরি ডোনাল্ড ট্রাম্পের বিপরীতে দাঁড়িয়ে জনগণের প্রতি সহানুভূতি প্রকাশের লক্ষ্যে তার ফোনালাপ কার্যক্রম শুরু করেছেন। স্বাস্থ্য ও অর্থনৈতিক সংকটে থাকা লাখ লাখ আমেরিকানের ভবিষ্যত নিয়ে ট্রাম্পের কোন মাথাব্যথা ছিল না বলেই সমালোচকেরা বলে আসছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat