ব্রেকিং নিউজ :
জাপান বাংলাদেশকে ২,২৯৪ মিলিয়ন জাপানি ইয়েন দেবে; চুক্তি স্বাক্ষর চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ শরীয়তপুরে জাতীয় শুদ্ধাচার কর্ম পরিকল্পনা কৌশল বাস্তবায়ন বিষয়ক মতবিনিময় ভুটানের রাজার আমন্ত্রণে ভুটানে যাচ্ছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-০২-১৩
  • ৫৭১ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

ভোটের জন্য প্রস্তুত চট্টগ্রামের পটিয়া, চন্দনাইশ, সাতকানিয়া পৌরসভা। চতুর্থ ধাপে এ তিন পৌরসভায় আগামীকাল রোববার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলবে। পটিয়া ও চন্দনাইশে মেয়র পদে ভোট হলেও সাতকানিয়ায় ভোট হবে কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে। শনিবার সকাল থেকে শুরু হয়েছে নির্বাচনী সরঞ্জাম বিতরণ।
সাতকানিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডের ১৮টি কেন্দ্রের ৩৭ হাজার ৫শ’ ৫০ জন ভোটারের জন্য ১০৩টি বুথ করা হয়েছে। এর মধ্যে ঝুঁকিপূর্ণ কেন্দ্র ৪টি, অধিক ঝুঁকিপূর্ণ ৩টি। ৯টি সাধারণ ওয়ার্ডে ৪১ প্রার্থী এবং ৩টি সংরক্ষিত ওয়ার্ডে ৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১ নম্বর ওয়ার্ড রামপুর, ঘাটিয়াপাড়া, সোনাকানিয়া, বণিকপায়ায় কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪জন, মধ্যম রামপুর, সামিয়ারপাড়া, মাইজপাড়া ২ নম্বর ওয়ার্ডে ৪ জন, সতিপাড়া ৩ নম্বর ওয়ার্ডে ২জন, ৪ নম্বর ওয়ার্ড ছমদরপাড়ায় ৪জন, ছিটুপাড়া ৫ নম্বর ওয়ার্ডে ৮ জন, চরপাড়া ৬ নম্বর ওয়ার্ডে ৫ জন, ভোয়ালিয়া পাড়া ৭ নম্বর ওয়ার্ডে ৪ জন, ইছামতিকুল, মধ্য রূপকানিয়া ৮ নম্বর ওয়ার্ডে ১০জন এবং গোয়াজরপাড়া, দক্ষিণ ঢেমশা, খলিফারপাড়া, আশকরপাড়া, দক্ষিণ রূপকানিয়া ৯নম্বর ওয়ার্ডে ৪জন। আর সংরক্ষিত কাউন্সিলর পদে ১,২,৩ নম্বর ওয়ার্ডের জন্য লড়ছেন ২জন, ৪,৫,৬ নম্বর ওয়ার্ডের জন্য ৩জন এবং ৭,৮,৯ নম্বর ওয়ার্ডের জন্য ৩ জন।
মেয়র পদে বিএনপির এ জেড এম মঈনুল হক চৌধুরী প্রার্থিতা প্রত্যাহার করায় আওয়ামী লীগের প্রার্থী মোহাম্মদ জোবায়ের বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হয়েছেন।
পটিয়া পৌরসভায় ৯টি ওয়ার্ড ও ৩টি সংরক্ষিত ওয়ার্ডের ভোট হবে ১৮টি কেন্দ্রে। ১১৬টি বুথে ভোট দেবেন ৩৯ হাজার ৭৮৭ জন। মেয়র পদে চারজন প্রার্থী অংশ নিচ্ছেন। নৌকা প্রতীক নিয়ে আইয়ুব বাবুল, ধানের শীষের প্রতীক নিয়ে নুরুল ইসলাম সওদাগর, লাঙ্গল প্রতীক নিয়ে সামশুল আলম মাস্টার, মোমবাতি প্রতীক নিয়ে আলী হোসাইন নির্বাচন করছেন।
চন্দনাইশে মেয়র পদে লড়ছেন আওয়ামী লীগ মনোনীত বর্তমান মেয়র মাহাবুবুল আলম খোকা, বিএনপি মনোনীত মাহাবুবুল আলম চৌধুরী, এলডিপি মনোনীত এম. আইনুল কবির ও ইসলামী ফ্রন্ট মনোনীত ফারুক বাহাদুর। এছাড়া ৯টি ওয়ার্ডের জন্য লড়ছেন ৪৭ জন। আর সংরক্ষিত ৩টি ওয়ার্ডে ৯ জন। ১৬টি কেন্দ্রের ৮৩টি বুথে ভোট দেবেন পৌরসভার ২৮ হাজার ৯৯৭ জন ভোটার।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat