ব্রেকিং নিউজ :
কুমিল্লা টাউন হল মাঠে আগামীকাল শিব নারায়ন দাশের প্রতি শেষ শ্রদ্ধা নীলফামারীতে ৩ হাজার ১৭০ জন চাষির মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ রবীন্দ্রনাথ বর্তমানে বিশ্বে আরো বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছে : অর্থ প্রতিমন্ত্রী নাসুম-ইমরুল নৈপুন্যে ডিপিএলে অষ্টম জয় মোহামেডানের টাঙ্গাইলে সম্প্রসারিত হয়েছে আদা ও হলুদ চাষের জমি গোপালগঞ্জে ৬ হাজার ৭২০ হেক্টর জমিতে বোনা আমন আবাদের লক্ষ্যমাত্রা হালদা থেকে বালু উত্তোলন, ৪ জনের কারাদন্ড নড়াইলে বরেণ্য চিত্রশিল্পীদের নিয়ে আর্ট ক্যাম্প চট্টগ্রামে আন্তর্জাতিক উইম্যান এসএমই এক্সপো শুরু হচ্ছে খেলাধুলায় অংশগ্রহণ শিশুদের শারীরিক ও মানসিক বিকাশের ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী
  • প্রকাশিত : ২০২১-০২-২২
  • ৫২৩ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বিশ্বের বৃহত্তম টিকা উৎপাদনকারী প্রতিষ্ঠান ভারতের সেরাম ইনস্টিটিউট তাদের করোনা সরবরাহের বিষয়ে অন্যান্য দেশকে ধৈর্য ধরার আহ্বান জানিয়ে বলেছে, তাদেরকে তাদের নিজস্ব বাজারকে অগ্রাধিকার দেয়ার নির্দেশনা দেয়া হয়েছে।
সেরাম প্রধান আদর পুনওয়ালা রোববার টুইট করে সকল দেশকে ধৈর্য ধরে অপেক্ষার কথা বলেছেন।
তিনি আরো জানান, সেরাম ইনস্টিটিউটকে তাদের বিশাল বাজার বিষয়ে অগ্রাধিকার দেয়ার নির্দেশনা এবং সেইসঙ্গে বিশ্বের অন্যান্য দেশের প্রয়োজনীয়তার ভারসাম্য বজায় রাখার কথা বলা হয়েছে।
তিনি বলেন, আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি।
ভারতের পশ্চিমাঞ্চলে পুনের বিশাল কারখানায় সেরাম অক্সফোর্ড ভ্যাকসিনের কোটি কোটি ডোজ উৎপাদন করছে।
বিশ্বের বহু বিশেষ করে দরিদ্র দেশগুলো ভ্যাকসিনের জন্য ব্যাপকভাবে সেরামের উপর নির্ভর করছে। ইতোমধ্যে এ ইনস্টিটিউট বিদেশে লাখ লাখ ডোজ করোনা ভ্যাকসিন সরবরাহ করেছে।
এছাড়া দরিদ্র দেশগুলোতে ভ্যাকসিন সরবরাহের লক্ষ্যে সেরাম বিশ্ব স্বাস্থ্য সংস্থা সমর্থিত কোভ্যাক্সকে ২০ কোটি ডোজ সরবরাহ করার পরিকল্পনা করেছে।
তবে পুনাওয়ালা বলেননি কে তাদের নির্দেশনা দিয়েছে এবং এই নির্দেশনা নতুন কিনা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat