• প্রকাশিত : ২০২১-০৩-০৩
  • ৫২৬ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

 দেশে করোনাভাইরাস শনাক্তের ৩৬০তম দিনে গত ২৪ ঘন্টায় মৃত্যুবরণ করেছেন ৫ জন। একই সময়ে সুস্থ হয়েছেন ৯৩৬ জন।
গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ৫ জন মৃত্যুবরণ করেছেন। এদের মধ্যে পুরুষ ৪ জন এবং নারী ১ জন। গতকাল ৭ জন মৃত্যুবরণ করেছিলেন। গতকালের চেয়ে আজ ২ জন কম মৃত্যুবরণ করেছেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৮ হাজার ৪২৮ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫৪ শতাংশ। গত ১৯ ফেব্রুয়ারি থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৬ হাজার ৪১৪ জনের নমুনা পরীক্ষায় ৬১৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল ১৫ হাজার ৩২৫ জনের নমুুনা পরীক্ষায় ৫১৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছিল।
দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৩ দশমিক ৭৪ শতাংশ। আগের দিন এই হার ছিল ৪ দশমিক ৩১ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৩৮ শতাংশ বেশি।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৪০ লাখ ৮৯ হাজার ৩৩৬ জনের নমুনা পরীক্ষায় ৫ লাখ ৪৭ হাজার ৯৩০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৩১ লাখ ৪৭ হাজার ১৭০টি হয়েছে সরকারি এবং ৯ লাখ ৪২ হাজার ১৬৬টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৪০ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৩ দশমিক ৪৪ শতাংশ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৯৩৬ জন। গতকালের চেয়ে আজ ৪২ জন বেশি সুস্থ হয়েছেন। গতকাল সুস্থ হয়েছিলেন ৮৯৪ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪ লাখ ৯৯ হাজার ৬২৯ জন।
আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯১ দশমিক ১৮ শতাংশ। গতকাল এই হার ছিল ৯১ দশমিক ১২ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ০৬ শতাংশ বেশি।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৬ হাজার ৪৫৮ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ১৫ হাজার ৫২৩ জনের। গতকালের চেয়ে আজ ৯৩৫টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ১৪৮টি ও বেসরকারি ৬৯টিসহ ২১৭টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ১৬ হাজার ৪১৪ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৫ হাজার ৩২৫ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ১ হাজার ৮৯টি বেশি নমুনা পরীক্ষা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat