ব্রেকিং নিউজ :
করোনা মোকাবেলায় প্রধানমন্ত্রীর ১৮ নির্দেশনা মেনে চলুন : নগর আওয়ামী লীগ কক্সবাজার সৈকতে ভেসে এসেছে মৃত তিমি যুক্তরাষ্ট্রের প্যারিস চুক্তিতে প্রত্যাবর্তন জলবায়ু কূটনীতিতে নতুন গতির সঞ্চার করবে : প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীকে বাইডেনের আমন্ত্রণপত্র হস্তান্তর করতে জন কেরি ঢাকায় ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহের কঠোর লকডাউন : জনপ্রশাসন প্রতিমন্ত্রী ১৪ এপ্রিল থেকে সর্বাত্মক লকডাউনের সক্রিয় চিন্তাভাবনা করছে সরকার : সেতুমন্ত্রী রানী দ্বিতীয় এলিজাবেথের স্বামী প্রিন্স ফিলিপ মারা গেছেন বিশ্বব্যাপী একদিনে করোনায় নতুন করে ৬ লাখ ৬৭ হাজার আক্রান্ত মিশরে বালুর নিচে ৩ হাজার বছরের বেশী প্রাচীন নগরীর সন্ধান দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মারা গেছেন ৬৩, আক্রান্ত ৭ হাজার ৪৬২ জন
  • আপডেট টাইম : 15/03/2021 09:11 PM
  • 18 বার পঠিত

দেশের শিক্ষার্থীদের মাদক থেকে দূরে থাকার আহবান জানিয়েছেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ড. বেনজীর আহমেদ।
তিনি বলেন, ‘মাদক সমস্ত সম্ভাবনাকে শেষ করে দেয়। তরুণ প্রজন্ম শিক্ষার্থীদের মাদক থেকে দূরে থাকতে হবে। দেশের একজন গর্বিত নাগরিক হিসেবে নিজেদের তৈরি করতে হবে। দেশের প্রতি ভালোবাসা থাকতে হবে, দেশের ইতিহাস-ঐতিহ্যের প্রতি সম্মান থাকতে হবে।
তিনি আজ রাজারবাগ পুলিশ অডিটরিয়ামে ‘বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন’ আয়োজিত পুলিশ কর্মকর্তাদের মেধাবী সন্তানদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় শিক্ষার্থীদের প্রতি এ আহ্বান জানান।
ইন্ডাস্ট্রিয়াল পুলিশের ডিআইজি ও বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের সহ-সভাপতি মো. মাহবুবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত আইজি (প্রশাসন ও অপারেশন্স) ড. মো. মইনুর রহমান চৌধুরী, ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার কৃষ্ণপদ রায়, নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার ও বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ জায়েদুল আলম। কৃতি শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন আফরোজা পারভীন।
অনুষ্ঠানে ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধান, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা, কৃতি শিক্ষার্থী এবং তাদের পিতা-মাতা উপস্থিত ছিলেন।
আইজিপি বলেন, জঙ্গিবাদ ইসলামের শত্রু। সবাইকে জঙ্গিবাদ থেকে মুক্ত থাকতে হবে। পাশাপাশি সচেতনভাবে ধর্মচর্চা করতে হবে। সচেতনতার সাথেই ধর্মীয় রীতিনীতি ও মূল্যবোধের চর্চা করতে হবে।
নতুন প্রজন্মের শিক্ষার্থীদেরকে জাতির ভবিষ্যৎ আখ্যায়িত করে পুলিশ প্রধান বলেন, বাঙালি জাতি মেধায় অনন্য, মননে অগ্রগামী। এর প্রমাণ হলো, এ পর্যন্ত এ উপমহাদেশে চারটি নোবেল এসেছে। এর মধ্যে তিনজনই বাঙালি। এতে বোঝা যায়, মেধা, মনন ও সৃষ্টিশীলতায় বাঙালিরা অনন্য।
তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর বদান্যতায় আমরা স্বাধীনতা পেয়েছি। তোমরা স্বাধীন দেশে জন্মগ্রহণ করেছ। তোমাদের সময়ই দেশ উন্নয়নশীল। তোমাদেরকে মানবিক গুণাবলী সম্পন্ন মানুষ হতে হবে। সামনে যেতে হলে বর্তমান সময়ের চ্যালেঞ্জ মোকাবেলা করতে হবে।
পিতা-মাতাদের উদ্দেশ্যে আইজিপি বলেন, সন্তানদেরকে সময় দিতে হবে। তাদের প্রয়োজন ও চাহিদা বুঝতে হবে। তাদেরকে কাউন্সেলিং করতে হবে। তারা যেন সাইবার ওয়ার্ল্ডে অপরাধের শিকার না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে।
পরে আইজিপি মেধাবী শিক্ষার্থীদের হাতে সার্টিফিকেট ও বৃত্তির অর্থ তুলে দেন। এসোসিয়েশনের পক্ষ থেকে ২০২০ সালে পিইসি, জেএসসি, এসএসসি ওলেভেল এবং উচ্চশিক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য ১২৪ বৃত্তি প্রদান করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...