ব্রেকিং নিউজ :
করোনা মোকাবেলায় প্রধানমন্ত্রীর ১৮ নির্দেশনা মেনে চলুন : নগর আওয়ামী লীগ কক্সবাজার সৈকতে ভেসে এসেছে মৃত তিমি যুক্তরাষ্ট্রের প্যারিস চুক্তিতে প্রত্যাবর্তন জলবায়ু কূটনীতিতে নতুন গতির সঞ্চার করবে : প্রধানমন্ত্রী প্রধানমন্ত্রীকে বাইডেনের আমন্ত্রণপত্র হস্তান্তর করতে জন কেরি ঢাকায় ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহের কঠোর লকডাউন : জনপ্রশাসন প্রতিমন্ত্রী ১৪ এপ্রিল থেকে সর্বাত্মক লকডাউনের সক্রিয় চিন্তাভাবনা করছে সরকার : সেতুমন্ত্রী রানী দ্বিতীয় এলিজাবেথের স্বামী প্রিন্স ফিলিপ মারা গেছেন বিশ্বব্যাপী একদিনে করোনায় নতুন করে ৬ লাখ ৬৭ হাজার আক্রান্ত মিশরে বালুর নিচে ৩ হাজার বছরের বেশী প্রাচীন নগরীর সন্ধান দেশে গত ২৪ ঘন্টায় করোনায় মারা গেছেন ৬৩, আক্রান্ত ৭ হাজার ৪৬২ জন
  • আপডেট টাইম : 29/03/2021 08:13 PM
  • 6 বার পঠিত

দেশে করোনাভাইরাস শনাক্তের ৩৮৫তম দিনে আক্রান্ত মানুষের সংখ্যা ৬ লাখ ছাড়িয়েছে। এছাড়া গত ২৪ ঘন্টায় সংক্রমিত হয়েছেন ৫ হাজার ১৮১ জন, মৃত্যুবরণ করেছেন ৪৫ জন। একই সময়ে সুস্থ হয়েছেন ২ হাজার ৭৭ জন।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে এ পর্যন্ত মোট ৪৫ লাখ ১৭ হাজার ২৫ জনের নমুনা পরীক্ষায় ৬ লাখ ৮৯৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার ৩৫ লাখ ৫৪৮টি হয়েছে সরকারি এবং ১১ লাখ ১৬ হাজার ৪৭৭টি হয়েছে বেসরকারি ব্যবস্থাপনায়। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ১ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১২ দশমিক ৯৮ শতাংশ।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘন্টায় ২৮ হাজার ১৯৫ জনের নমুনা পরীক্ষায় ৫ হাজার ১৮১ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল ২২ হাজার ১৩৬ জনের নমুুনা পরীক্ষায় ৩ হাজার ৯০৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছিল। গতকালের চেয়ে আজ ২৩৪ জন বেশি শনাক্ত হয়েছেন। গতকালের চেয়ে আজ ১ হাজার ২৭৩ জন বেশি মানুষ সংক্রমিত হয়েছে।
দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৮ দশমিক ৩৮ শতাংশ। আগের দিন এই হার ছিল ১৭ দশমিক ৬৫ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার দশমিক ৭৩ শতাংশ বেশি।
অধিদপ্তরের তথ্য অনুযায়ী গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়ে ৪৫ জন মৃত্যুবরণ করেছেন, এদের মধ্যে পুরুষ ৩০ ও নারী ১৫ জন। গতকালের চেয়ে আজ ১০ জন বেশি মৃত্যুবরণ করেছেন। গতকাল মৃত্যুবরণ করেছেন ৩৫ জন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৮ হাজার ৯৪৯ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ। গতকালও মৃত্যুর একই হার বিদ্যমান ছিল।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২ হাজার ৭৭ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ২ হাজার ১৯ জন। গতকালের চেয়ে আজ ৫৮ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫ লাখ ৩৮ হাজার ১৮ জন।
আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৫৪ শতাংশ। গতকাল এই হার ছিল ৮৯ দশমিক ৯৭ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ৪৩ শতাংশ কম।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২৮ হাজার ৬৮৮ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ২২ হাজার ৪২৫ জনের। গতকালের চেয়ে আজ ৬ হাজার ২৬৩টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের সরকারি ১৫৪টি ও বেসরকারি ৭০টিসহ ২২৪টি পরীক্ষাগারে (এন্টিজেন টেস্টসহ) নমুনা পরীক্ষা হয়েছে ২৮ হাজার ১৯৫ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ২২ হাজার ১৩৬ জনের। গতকালের চেয়ে আজ ৬ হাজার ৫৯টি নমুনা বেশি পরীক্ষা করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...