ব্রেকিং নিউজ :
জাপান বাংলাদেশকে ২,২৯৪ মিলিয়ন জাপানি ইয়েন দেবে; চুক্তি স্বাক্ষর চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ৩ শরীয়তপুরে জাতীয় শুদ্ধাচার কর্ম পরিকল্পনা কৌশল বাস্তবায়ন বিষয়ক মতবিনিময় ভুটানের রাজার আমন্ত্রণে ভুটানে যাচ্ছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসি এলিট প্যানেলে অন্তর্ভুক্ত হলেন সৈকত রেলমন্ত্রীর সঙ্গে ভারতীয় হাইকমিশনারের সাক্ষাৎ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের সম্পর্কের ভিত্তি স্থাপনে বাংলাদেশি আমেরিকানদের প্রশংসায় ডোনাল্ড লু মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির বিএনপি স্বাধীনতার মর্মার্থকে অকার্যকর করতে চায় : ওবায়দুল কাদের
  • প্রকাশিত : ২০২১-০৩-৩১
  • ৫৬৪ বার পঠিত
  • নিজস্ব প্রতিবেদক

বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলায় মা জহুরাকে হত্যা মামলার রায়ে তার নিজের দুইপুত্র ও দুই পুত্রবধূকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত।
রায়ে দ- প্রাপ্তদের ২০ হাজার টাকা করে অর্থদন্ড অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম কারাদন্ডের আদেশও প্রদান করেন।
আজ বুধবার দুপুরে বগুড়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ (১ম) বিচারক বেগম ইসরাত জাহান জনাকীর্ণ আদালতে এ রায় প্রদান করেন।
রাষ্ট্রপক্ষের আইনজীবী এপিপি এডভোকেট নাসিমুল করিম হলি জানান, জেলার শিবগঞ্জ উপজেলার তালিবপুর (নয়াপাড়া) গ্রামের বাসিন্দা জহুরার তিন ছেলে। তিনি তার তিনছেলের মধ্যে ছোট ছেলে জসিমউদ্দিনকে ৪০ শতক জমি লিখে দেন। জমি লিখে দেওয়ার ঘটনায় জসিমের অপর দুইভাই জহির উদ্দিন (৪৫) তার স্ত্রী রেহানা বিবি (৪০) এবং ইয়াছিন আলী (৪২) ও তার স্ত্রী মোছা. রহিমা বিবি (৩৫) ক্ষিপ্ত হয়ে বিগত ২০০৮ সালের ৭ জুলাই নিজেদের মা জহুরা বিবিকে হত্যার পর বাড়ির পাশের একটি পতিত জমিতে মরদেহ ফেলে রাখে। পুলিশ ওইদিন সকালে মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।
এ ঘটনায় নিহত জহুরা বিবির ছোট ছেলে জসিম বাদী হয়ে তার আপন দুই বড়ভাই ও দুই ভাবীকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। সেই মামলা তদন্ত করে ২০০৮ সালের ১৯ অক্টোবর আদালতে অভিযোগপত্র দাখিল করেন শিবগঞ্জ থানার তৎকালিন তদন্ত কর্মকর্তা। অভিযোগপত্রে নিহত জহুরা বিবির দুইপুত্র এবং তাদের দুই পুত্রবধু অভিযুক্ত করা হয়।
পরবর্তিতে আইনি প্রক্রিয়া শেষে বগুড়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ (১ম) বিচারক বেগম ইসরাত জাহান আজ রায় ঘোষনা করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
#
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat